দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে সিরিজে অনিশ্চিত কোহলি! কারণ কি শুধুই মেয়ের জন্মদিন

Home খেলাধুলো দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে সিরিজে অনিশ্চিত কোহলি! কারণ কি শুধুই মেয়ের জন্মদিন
দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে সিরিজে অনিশ্চিত কোহলি! কারণ কি শুধুই মেয়ের জন্মদিন

বঙ্গভূমি লাইভ ডেস্ক: চোটের কারণে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলবেন না রোহিত শর্মা। সোমবার ভারতীয় ক্রিকেট অনুরাগীদের জন্য ছিল এক বিরাট ধাক্কা। তার ২৪ ঘণ্টার মধ্যেই আরও এক দুঃসংবাদ। মঙ্গলবারই জানা গেল দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজে অনিশ্চিত বিরাট কোহলি। কারণ, মেয়ে ভামিকার প্রথম জন্মদিন উপলক্ষ্যে পরিবারের সঙ্গে সময় কাটাতে চান ভারতের টেস্ট অধিনায়ক।

সূত্রের খবর, ওডিআই সিরিজ থেকে সরে দাঁড়ানোর জন্য বিসিসিআই–কে মেয়ের জন্মদিনের কারণই দেখিয়েছেন বিরাট কোহলি। তারপর থেকেই বোর্ডের অন্দরেও শুরু হয়েছে জল্পনা। ভামিকার জন্মদিনই কি ওডিআই সিরিজে দলের সঙ্গে যোগ না দেওয়ার একমাত্র কারণ? নাকি সদ্য একদিনের দলের নেতৃত্ব হারানো বিরাট কোহলির এ হেন সিদ্ধান্তের নেপথ্যে রয়েছে অন্য কোনও কারণও?

একটি জাতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, কোহলি বেশ কিছুদিন আগে থেকেই পরিকল্পনা করে রেখেছিলেন মেয়ের প্রথম জন্মদিনে পরিবারের সঙ্গে সময় কাটাবেন। ২০২২-এর ১১ জানুয়ারি ভামিকার প্রথম জন্মদিন। ভারতের শেষ টেস্ট শুরু হচ্ছে সে দিনই। শেষ ১৫ জানুয়ারি। ১৯ জানুয়ারি থেকে শুরু এক দিনের সিরিজ। টেস্ট সিরিজ শেষ হলে পরিবারের সঙ্গে ছুটি কাটানোর পরিকল্পনা রয়েছে কোহলির।

তবে কোহলিকে ওয়ান ডে দল থেকে সরিয়ে দেওয়ার পর, পরিস্থিতি যেভাবে উত্তপ্ত  হয়েছে, বোর্ডের সিদ্ধান্তে ক্রিকেট দুনিয়া যেভাবে আড়াআড়ি ভাগ হয়ে গেছে, তাতে কোহলির সিদ্ধান্তকে খোলা মনে মেনে নিতে পারছেন না অনেকেই।  উল্লেখ্য কোহলি স্বেচ্ছায় টি২০ দলের অধিনায়কত্ব ছাড়লেও এক দিনের অধিনায়কত্ব ছাড়ার প্রক্রিয়া অন্য রকম ছিল। অধিনায়ক নিজে এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত জানাননি। নির্বাচকরা দল ঘোষণার সময় সরিয়ে দেন তাঁকে। অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে। এ ভাবে সিরিজ না খেলার পিছনে সেই কারণও কাজ করতে পারে বলে ক্রিকেট বিশেষজ্ঞদের অনুমান।

কোহলি না খেললে টি২০ বিশ্বকাপের ব্যর্থতার পরে পর পর দু’টি সিরিজে দুই ফরম্যাটের অধিনায়ককে এক সঙ্গে খেলতে দেখা যাবে না। ভারতে নিউজিল্যান্ড সিরিজেও টি২০ দলে ছিলেন না কোহলি। অন্য দিকে টেস্ট দলে খেলেননি রোহিত। সেই একই ঘটনার পুনরাবৃত্তি হতে চলেছে দক্ষিণ আফ্রিকা সফরেও।

Leave a Reply

Your email address will not be published.