জোড় হাত করে দাঁড়িয়ে থাকা বৃদ্ধকে সজোরে লাথি! যোগীরাজ্যের পুলিসের বর্বরতার ভিডিও ভাইরাল

Home দেশের মাটি জোড় হাত করে দাঁড়িয়ে থাকা বৃদ্ধকে সজোরে লাথি! যোগীরাজ্যের পুলিসের বর্বরতার ভিডিও ভাইরাল
জোড় হাত করে দাঁড়িয়ে থাকা বৃদ্ধকে সজোরে লাথি! যোগীরাজ্যের পুলিসের বর্বরতার  ভিডিও ভাইরাল

বঙ্গভূমি লাইভ ডেস্ক: ক্ষমতার দম্ভে হিতাহিত জ্ঞানশূন্য এক পুলিস কর্মীর কীর্তিতে তোলপাড় সোশ্যাল মিডিয়া তোলপাড়া। যোগীরাজ্যের পুলিসের বর্বরতার এই ভিডিও ক্রমশ ভাইরাল হচ্ছে। ভিডিওয় দেখা যাচ্ছে এক পুলিসকর্মীর সামনে হাত জোড় করে দাঁড়িয়ে আছেন এক বৃদ্ধ এবং তাঁকে সজোরে লাথি মারছেন উর্দিধারী। উত্তরপ্রদেশ পুলিসের মুখে চুনকালি মাখানো এই ভিডিও ট্যুইটারেও শেয়ার করেছেন প্রাক্তন আইপিএস অফিসার আর কে ভিজ।

জানা গিয়েছে এই ভিডিওটি উত্তরপ্রদেশের বান্দা এলাকার। ভিডিওয় দেখা যাচ্ছে ডিউটি চলাকালীনই, তাঁর সামনে হাতজোড় করে কাতরমুখে দাঁড়িয়ে থাকা একজন বয়স্ক ব্যক্তিকে কীভাবে লাথি মারছেন পুলিসকর্মীটি। পুলিসের এই অধঃপতনের ছবি দেখে ক্ষুব্ধ ভিজ, তদন্তের পর দোষী প্রমাণিত হলে সেই পুলিসকর্মীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

ঘটনাটি  ২৯ জানুয়ারির। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একজন বয়স্ক ব্যক্তি পুলিস কর্মীর সামনে হাতজোড় করেই নরমস্বরে  কিছু কথা বলছিলেন। আচমকাই তাঁর কথা শুনে পুলিসকর্মীটি প্রচণ্ড রেগে যান। এর পরই সেই বৃদ্ধকে দু’বার লাথি মেরে, সেখান থেকে চলে যেতে বলেন। ভিডিওতে ‘ভাগ, ভাগ’ শব্দদুটি স্পষ্ট শোনা যায়।  এই দৃশ্য দেখে চারপাশে ভিড় জমে যায়।

উত্তরপ্রদেশ পুলিস যদিও গোটা ঘটনার দায় ঝেড়ে ফেলতে চাইছে। পুলিস মহলের তরফে বলা হয়েছে, বৃদ্ধকে লাথি মারার ঘটনাটি বিক্ষিপ্ত।অভিযুক্ত পুলিসকর্মী উদ্ভূত পরিস্থিতির দরুনই ওরকম ব্যবহার করে ফেলেন। কিন্তু আর কে ভিজের মতো একজন প্রাক্তন আইপিএস অফিসার, গোটা ঘটনায় ধিক্কার জানিয়ে ভিডিওটি শেয়ার করায় বিষয়টি অন্য মাত্রা পেয়েছে।

নিজের টুইটার অ্যাকাউন্টে ভিডিও শেয়ার করে ভিজের মতামত,আগে তদন্ত হোক। যদি ক্ষমতার দম্ভে ওই পুলিসকর্মী এমন ব্যবহার করে থাকেন তা হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। তিনি লিখেছেন, ‘কিছু পুলিসকর্মীর মানসিকতা বদলের  জন্য অর্থের প্রয়োজন হয় না। সুষ্ঠু মানসিক গঠনের জন্য যথাযথ প্রশিক্ষণ এবং কঠোর শাস্তিমূলক ব্যবস্থাই যথেষ্ট।’

Leave a Reply

Your email address will not be published.