বিরোধীদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে স্বাধীকার নোটিস তৃণমূলের

Home দেশের মাটি বিরোধীদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে স্বাধীকার নোটিস তৃণমূলের
বিরোধীদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতির বিরুদ্ধে স্বাধীকার নোটিস তৃণমূলের

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি রঞ্জন গগৈর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনল তৃণমূলের দুই সাংসদ। তাঁদের কংগ্রেস সহ অন্যান্য বিরোধীরা তৃণমূলের দুই সাংসদকে সমর্থন করেছে বলে জানা গিয়েছে। বিরোধীদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জন্য স্বাধিকার ভঙ্গের নোটিস  পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। সংসদের এপিক কমিটিকে এই বিষয়ে চিঠি লিখেছেন মৌসম বেনজির নুর ও রাজ্যসভার সাংসদ জহর সরকার।

সম্প্রতি রঞ্জন গগৈ-য়ের আত্ম জীবনী ‘জাস্টিস ফর দ্য জাজ: অ্যান অটোবায়োগ্রাফি’। এই বিষয়ে সাক্ষাৎকার দেন বেশ কয়েকটি সংবাদমাধ্যমকে। সেখানেই তিনি তৃণমূল সহ বিভিন্ন বিরোধীদের বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করেছেন। তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে, সেই সাক্ষাৎকারে তিনি অসাংবিধানিক ভাষা ব্যবহার করেছে। এই প্রেক্ষিতেই স্বাধিকার ভঙ্গের নোটিস আনা হয়েছে।

রঞ্জন গগৈয়ের মন্তব্যের বিরোধিতা করে কংগ্রেস সহ অন্যান্য বিরোধীদলগুলো তৃণমূলকে সমর্থন করেছে। জানা গিয়েছে, বিষয়টি নিয়ে বড় কোনও সিদ্ধান্ত নিতে চলেছেন বিরোধীরা। তবে রঞ্জন গগৈর বইয়ের ক্যাপশন নিয়েই বিতর্ক সৃষ্টি হয়েছে। সেখানে ক্যাপশানে লেখা রয়েছে, অযোধ্যা রায়ের পরে আনন্দ।

তবে প্রাক্তন প্রধান বিচারপতির যে মন্তব্য নিয়ে এত সমালোচনা, সেই মন্তব্য এখনও বিরোধীরা প্রকাশ্যে আনেনি। স্বাধিকার ভঙ্গের নোটিসে সেই বিতর্কিত মন্তব্য লেখা থাকতে পারে বলে জানা গিয়েছে। তবে এই বিষয়ে রঞ্জন গগৈ কোনও মন্তব্য করেনি। তবে স্বাধিকার নোটিসের প্রেক্ষিতে এখনও রঞ্জন গগৈ কোনও মন্তব্য করেননি বলেই জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.