তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে কেষ্টর হাতে দিদির রুপোর মূর্তি

Home রাজ্য তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে কেষ্টর হাতে দিদির রুপোর মূর্তি
তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে কেষ্টর হাতে দিদির রুপোর মূর্তি

বঙ্গভূমি লাইভ ডেস্ক: তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলীয় কর্মীদের তরফে অভিনব এক উপহার পেলেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর হাতে তুলে দেওয়া হল মমতা বন্দ্যোপাধ্যায়ের রুপোর মূর্তি। আবক্ষ মূর্তিটির  ওজন প্রায় সাড়ে ৬ কেজি। দলীয় অনুগামীদের কাছ থেকে এই উপহার পেয়ে রীতিমতো আপ্লুত দিদির স্নেহধন্য কেষ্ট। শনিবার তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে নানুরের বাসাপাড়ায় শুরু হয়েছে মিলন মেলা। এদিন সেই মেলার উদ্বোধন করতে গিয়েই দলনেত্রীর রুপোর মূর্তি উপহার পেলেন অনুব্রত।

নানুর বিধানসভা এলাকার বাসাপাড়ায় প্রতি বছর পয়লা জানুয়ারি বসে মিলন মেলা। মেলার আয়োজনে থাকে স্থানীয় তৃণমূল নেতৃত্বই। ২০২২ সালেও তার ব্যতিক্রম হয়নি। শনিবার সেই মেলার উদ্বোধন করলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁকে প্রতি বছর এই দিনে দলীয় কর্মীরা কিছু না কিছু উপহার দেন। কখনও তলোয়ার, কখনও রুপোর মুকুট। এ বছর অনুব্রতকে দেওয়া হল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সাড়ে ৬ কেজি ওজনের রুপোর মূর্তি। উপহারটি তাঁর হাতে তুলে দেন বীরভূম জেলা পরিষদের কর্মাধ্যক্ষ করিম খান।

দলনেত্রীর রুপোর মূর্তি উপহার পেয়ে আপ্লুত অনুব্রত এলাকার উন্নয়নে তৃণমূল সুপ্রিমোর ভূমিকার কথা উল্লেখ করেন। তাঁর মতে, বাম আমলে নানুরের বাসাপাড়া বোমা-গুলির ভয়ে কাঁটা হয়ে থাকত। কিন্তু এখন শান্তি প্রতিষ্ঠিত হয়েছে। প্রতি বছর মিলন মেলায় সাধারণ মানুষজনের স্বতঃস্ফূর্ত যোগদানই তার প্রমাণ। তবে এই সব কিছু ছাপিয়ে এবারের বাসাপাড়ার মেলার মূল আকর্ষণ হয়ে উঠল মমতা বন্দ্যোপাধ্যায়ের রুপোর মূর্তি।

Leave a Reply

Your email address will not be published.