এবার ‘কচুরিপানা শিল্পের’ নিদান রাজ্যের মন্ত্রীর, সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ তরুণজ্যোতির

Home রাজ্য এবার ‘কচুরিপানা শিল্পের’ নিদান রাজ্যের মন্ত্রীর, সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ তরুণজ্যোতির
এবার ‘কচুরিপানা শিল্পের’ নিদান রাজ্যের মন্ত্রীর, সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ তরুণজ্যোতির

বঙ্গভূমি লাইভ ডেস্ক: চপ শিল্পের পর এবার কচুরিপানার সামগ্রী তৈরি করে বিক্রির পরামর্শ দিলেন মন্ত্রী স্বপন দেবনাথ। এই শিল্পের জন্য কাঁচামাল ক্রয় করতে হবে না, ফলে কচুরিপানা জল থেকে তুলে শুকিয়ে বিক্রি করলেই প্রচুর লাভ করা যেতে পারে, এমনটাই বক্তব্য তাঁর।

গতকাল কৃষ্ণনগর রবীন্দ্রভবনে আয়োজিত শিল্প সমন্বয় সম্মেলনে নদিয়া ও পূর্ব বর্ধমান জেলার শিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন রাজ্যের একাধিক মন্ত্রী। সেখানেই পশ্চিমবঙ্গ সরকারের পশুপালন দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ কচুরিপানার সামগ্রী তৈরির পরামর্শ দেন। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন-‘আমরা দীর্ঘদিন খাল-বিল উৎসব করে আসছি। বড় বড় জলাশয়ে কচুরিপানা জন্মায়। তা দিয়ে নানারকম সামগ্রী তৈরি করা সম্ভব।’ কচুরিপানা থেকে তৈরি সামগ্রী বিক্রি করে অনেক ছেলেমেয়ে স্বনির্ভর হতে পারেন, এমনটাই বক্তব্য তাঁর।

রাজ্যের মন্ত্রীর এ হেন বক্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় তোপ দেগেছেন বিজেপির যুবনেতা তরুণজ্যোতি তিওয়ারি। তিনি লিখেছেন-‘মন্ত্রীমশাই যখন বলছেন তখন নিশ্চয়ই হয়। চপ শিল্প, ল্যাংচা শিল্প , কাশফুলের পাশবালিশ এবং বালাপোষ যদি হতে পারে তাহলে কচুরিপানা কি দোষ করেছে?’ দীর্ঘদিন ধরে যে রাজ্যে বড় কোনও শিল্প আসেনি, তাও মনে করিয়ে দিয়েছেন তিনি। ‘কাশফুল এবং কচুরিপানা দিয়েই রাজ্যের উন্নয়ন হবে’, কটাক্ষের সুরে বলছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.