করোনার থার্ড ওয়েভের জেরে ফের বন্ধ হতে চলেছে স্কুল-কলেজ? বৈঠকে ইঙ্গিত মমতার

Home রাজ্য করোনার থার্ড ওয়েভের জেরে ফের বন্ধ হতে চলেছে স্কুল-কলেজ? বৈঠকে ইঙ্গিত মমতার
করোনার থার্ড ওয়েভের জেরে ফের বন্ধ হতে চলেছে স্কুল-কলেজ? বৈঠকে ইঙ্গিত মমতার

বঙ্গভূমি লাইভ ডেস্ক: গত কয়েকদিন ধরেই উদ্বেগ বাড়িয়ে চলেছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। দিনের পর দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। ফলে আগামীদিনে ফের স্কুল-কলেজ বন্ধ করা হতে পারে, এমনটাই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন-‘করোনার তৃতীয় ঢেউ এসে গিয়েছে। ওমিক্রন উদ্বেগ আরও বাড়াচ্ছে। স্কুল খোলা থাকবে কিনা রিভিউ করুন। স্কুলে বেশি আক্রান্ত হলে, প্রয়োজনে কিছুদিন স্কুল বন্ধ থাকবে।’ এর পাশাপাশি করোনা সংক্রমণের ক্ষেত্রে কলকাতায় বিশেষ নজরদারির কথা বলেন তিনি। বিদেশ থেকে করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে কোনও ব্যক্তি যাতে কলকাতায় প্রবেশ করতে না পারে, সেদিকে প্রশাসনকে লক্ষ্য রাখার কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। আন্তর্জাতিক বিমান পরিষেবা এখনই বন্ধ করা হবে কি না, তা নিয়েও দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছেন মমতা। প্রয়োজনে আবারও কলকাতাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হতে পারে, ইঙ্গিত মুখ্যমন্ত্রীর।

এর পাশাপাশি নতুন বছরের শুরুতেই ৩ জানুয়ারি কঠোরভাবে কোভিড বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দিয়েছেন তিনি। প্রত্যেক মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলার ও স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দিয়েছেন তিনি। প্রয়োজনে অফিসগুলিতে ৫০ শতাংশ মানুষ নিয়ে কাজ চালানোর কথাও বলেন তিনি। তবে এখনই বন্ধ হচ্ছে না লোকাল ট্রেন। গঙ্গাসাগর উপলক্ষ্যে বহু মানুষের যাতায়াতের কারণেই আপাতত চালানো হবে ট্রেন। তবে প্রয়োজন হলে কমানো হবে ট্রেন, এমনটাই ইঙ্গিত মিলেছে।

Leave a Reply

Your email address will not be published.