নাছোড় বর্ষা, ভরা শীতে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

Home রাজ্য নাছোড় বর্ষা, ভরা শীতে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা
নাছোড় বর্ষা, ভরা শীতে রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  শীত পড়ে গেলেও বর্ষা যেন ছাড়তেই চাইছে না। রাজ্যে শীতের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে ঘর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী পশ্চিমবঙ্গের একাধিক জেলায় মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং কালিম্পংয়ে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকলেও আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবারের মতো বুধবারেও সকালের দিকে কুয়াশা থাকবে। মাঝে কয়েকদিন জাঁকিয়ে ঠান্ডা পড়লেও বর্ষশেষে শীতের আমেজ সেভাবে নেই। মঙ্গলবাপ থেকে তাপমাত্রা বাড়বে বলে আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, রাতের দিকেও কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রা বাড়বে। তিন-চারদিনের মধ্যে তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। যার জেরে শীতের আমেজ উধাও হয়ে যাবে। তবে এই সময় কলকাতার রাতের তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রির আশেপাশে থাকবে বলে জানানো হয়েছে। তবে এই আবহাওয়া দীর্ঘস্থায়ী হবে না। নতুন বছরের শুরুতেই ফিরবে শীতের আমেজ।

Leave a Reply

Your email address will not be published.