বাড়ছে করোনা সংক্রমণ, রাজ্যে বাতিল সমস্ত বর্ষবরণের অনুষ্ঠান

Home দেশের মাটি বাড়ছে করোনা সংক্রমণ, রাজ্যে বাতিল সমস্ত বর্ষবরণের অনুষ্ঠান
বাড়ছে করোনা সংক্রমণ, রাজ্যে বাতিল সমস্ত বর্ষবরণের অনুষ্ঠান

বঙ্গভূমি লাইভ ডেস্ক:   নতুন করে দেশের করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। একের পর এক রাজ্যে ওমিক্রনে আক্রান্তের হদিশ পাওয়া যাচ্ছে। বাদ নেই ওড়িশা। ওড়িশাতে ক্রমেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতি বর্ষবরণের ওপর ওড়িশা সরকার নিষেধাজ্ঞা জারি করল। বৃহস্পতিবার নির্দেশিকা জারি করে ওড়িশা সরকার বর্ষবরণের যাবতীয় পার্টির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

ওড়িশা সরকারের তরফে জানানো হয়েছে, ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি জগন্নাথের মন্দির বন্ধ থাকবে। করোনা সংক্রমমণের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেওনঝাড়ে মা তারিণীর মন্দির ও ভুবনেশ্বরে লিঙ্গরাজের মন্দির দুই তারিখ পর্যন্ত বন্ধ থাকবে বলে ওড়িশা সরকার নির্দেশিকায় জানিয়েছে।

এছাড়া যে কোনও ধরনের জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যাবতীয় ধর্মীয় বা সামাজিক জনসমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি জানানো হয়েছে, কোনও নেচার পার্ক বা খোলা জায়গায় পিকনিক বা এই জাতীয় কোনও অনুষ্ঠান করা যাবে না। কোনও বিনোদনমূলক অনুষ্ঠানের ওপরেও ওড়িশা সরকার নিষেধাজ্ঞা জারি করেছে।

ওড়িশা সরকার নাইট কারফিউ জারি করেছে। শহরতলিগুলোতে রাত ১০টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত নাইট কারফিউ থাকবে বলে জানানো হয়েছে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কিংবা অত্যন্ত প্রয়োজন ছাড়া গাড়ি বার করা যাবে না। সেক্ষেত্রে প্রয়োজনীয় নথি কাছে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published.