বিপুল ভোটে এগিয়ে ফিরহাদ, সকালেই দেখা করলেন নেত্রীর সঙ্গে

Home কলকাতা বিপুল ভোটে এগিয়ে ফিরহাদ, সকালেই দেখা করলেন নেত্রীর সঙ্গে
বিপুল ভোটে এগিয়ে ফিরহাদ, সকালেই দেখা করলেন নেত্রীর সঙ্গে

বঙ্গভূমি লাইভ ডেস্ক: সাতসকালেই গণনার ফলে স্পষ্ট, কলকাতা পুরসভায় ফের বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রেসই। তবে কে হবেন মেয়র?  সেই জল্পনাই উসকে দিয়ে ভোট গণনার দিন সাতসকালেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম। ৮২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী ফিরহাদ হাকিম। প্রথম কয়েক রাউন্ডের গণনায় দেখা যাচ্ছে বিপুল ব্যবধানে জয়ের দিকেই এগোচ্ছেন  তিনি। শুধু তিনিই নন, ১৬ টি বরোতেই জয়জয়কার ঘাসফুল শিবিরের। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে পরিষ্কার হচ্ছে, তৃতীয়বার কলকাতা পুরসভার দখল নিতে চলেছে রাজ্য়ের শাসকদল তৃণমূল কংগ্রেসই।

ভোটের প্রবণতা আসতে শুরু করার পর স্বাভাবিকভাবেই উল্লসিত তৃণমূল শিবির। বাড়ির কাছে চেতলা অগ্রণী ক্লাবে খোলা হয়েছে কন্ট্রোল রুম। দিনভর সেখানেই কাটাবেন ফিরহাদ হাকিম। নজর রাখবেন পুরভোটের ফল ঘোষণার দিন গোটা কলকাতার পরিস্থিতির ওপরে। ফিরহাদ হাকিম বলেছেন, বিরোধীরা পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে মানুষের রায়কেই অপমান করতে চাইছেন। তিনি বলেছেন, বিরোধীদের মানুষের কাছে যেতে হবে। তার বদলে তারা সন্ত্রাস-সন্ত্রাস বলে মানুষকে অপমান করছেন। কারণ, কলকাতা পুরভোটে প্রচুর মানুষ ভোট দিয়েছেন। বিরোধীরা মানুষের থেকে বিচ্ছিন্ন। তাই তাঁরা ভোট হয়নির মতো অভিযোগ তুলে জনাদেশকেই অগ্রাহ্য করার চেষ্টা করছেন।

ফিরহাদের কথায়, ‘অতীতে আমরাও হেরেছি। কিন্তু মানুষের রায়কে মাথা পেতে নিয়েছি। হ্যাঁ, সায়েন্টিফিক রিগিং, ইভিএম এর মতো কিছু বিষয়ে আমরা আপত্তি জানিয়েছি। কখনও জিতেছি, কখনও হেরেছি কিন্তু মানুষের রায় সব সময় মাথা পেতে মেনে নিয়েছি।’

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে, ফিরহাদ ভোট-পরবর্তী সন্ত্রাসের আশঙ্কা খারিজ করে দিয়েছেন। তিনি বলেছেন, বিরোধীদের সঙ্গে সৌজন্য ও সৌহার্দ্যের সম্পর্ক বজায় রাখতে চান তাঁরা। ভোটের দিনও শুভেচ্ছা জানিয়েছেন সবাইকে। এদিনও শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি বিজয় উৎসব না পালন করার কথাও বলেছেন দলের কর্মীদের।

 

Leave a Reply

Your email address will not be published.