‘এখনই সব কিছু বন্ধের দরকার নেই’, ওমিক্রন পরিস্থিতিতে কোভিডবিধি মেনে চলার পরামর্শ মমতার

Home রাজ্য ‘এখনই সব কিছু বন্ধের দরকার নেই’, ওমিক্রন পরিস্থিতিতে কোভিডবিধি মেনে চলার পরামর্শ মমতার
‘এখনই  সব কিছু বন্ধের দরকার নেই’, ওমিক্রন পরিস্থিতিতে কোভিডবিধি মেনে চলার পরামর্শ মমতার

বঙ্গভূমি লাইভ ডেস্ক : ‘এই মুহূর্তেই স্কুল-কলেজ বন্ধের কথা বলিনি’। রাজ্যের ওমিক্রন পরিস্থিতি প্রসঙ্গে আজ এ কথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা জানান, রাজ্যের কোভিড পরিস্থিতির ওপর প্রশাসনের তরফ থেকে সবসময় নজর রাখা হচ্ছে।করোনা সংক্রমণ বাড়লে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হবেন বলেও জানান তিনি। ‘দয়া করে উত্তেজনা ছড়াবেন না’, রাজ্যের মানুষের কাছে আবেদন মুখ্যমন্ত্রীর।

প্রসঙ্গত, গতকালই গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠকে মমতা জানিয়েছিলেন, কোভিডের থার্ড ওয়েভ ক্রমশ ঊর্ধ্বগামী। ফলে প্রয়োজন হলে আবারও বন্ধ করা হতে পারে স্কুল-কলেজ। ৫০ শতাংশ কর্মী নিয়ে অফিসগুলিতে কাজ চালানোর পরামর্শও দেন তিনি।
আজ মুখ্যমন্ত্রী স্পষ্টতই জানিয়ে দেন, সামগ্রিক পরিস্থিতি বিবেচনা না করে এখনই বন্ধ করা হবে না স্কুল-কলেজ। ‘ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের খোঁজ রাখা, তাদের সুরক্ষিত রাখা আমাদের প্রাথমিক কর্তব্য। পুরো পরিস্থিতি গুরুত্ব দিয়ে রিভিউ করা হচ্ছে। এখনই বন্ধ করার দরকার নেই’, জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত,গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। রাজ্যের অন্যান্য জেলাগুলির মধ্যে সর্বোচ্চ সংক্রমণ কলকাতায়। বুধবার রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন এক হাজার ৮৯ জন। এর মধ্যে কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ৫০০-র বেশি। মমতা জানিয়েছেন, বিদেশ থেকে যাত্রীদের আসার ফলেই কলকাতার করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ক্রমাগত বাড়ছে। প্রয়োজনে আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ করা হতে পারে, জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কনটেনমেন্ট জোন ফিরিয়ে আনার নির্দেশও দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.