ফের সোনারপুরে গোষ্ঠীদ্বন্দ্ব তৃণমূলের, প্রকাশ্যে লাভলি-শুভাশিস তরজা

Home রাজ্য ফের সোনারপুরে গোষ্ঠীদ্বন্দ্ব তৃণমূলের, প্রকাশ্যে লাভলি-শুভাশিস তরজা
ফের সোনারপুরে গোষ্ঠীদ্বন্দ্ব তৃণমূলের, প্রকাশ্যে লাভলি-শুভাশিস তরজা

বঙ্গভূমি লাইভ ডেস্ক: আবারও সোনারপুরে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে কোন্দল প্রকাশ্যে এলো। একদিকে সোনারপুর দক্ষিণের বিধায়ক লাভলি মিত্র, অন্যদিকে তৃণমূলের যাদবপুর সাংগঠনিক জেলার সভাপতি শুভাশিস চক্রবর্তী। এবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি সহ নানা বিষয়ে মিটিং-মিছিল করা নিয়ে সামনে এলো দুই গোষ্ঠীর তরজা।

গত ২২ ডিসেম্বর সোনারপুরের বলাকা মাঠে বিধায়কের কার্যালয়ের সামনে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে জনসভা করেন শুভাশিস চক্রবর্তী ও তাঁর অনুগামীরা। সেখানে আমন্ত্রিত ছিলেন না বিধায়ক লাভলি মৈত্র। অন্যদিকে, ২৬ ডিসেম্বর সোনারপুরের হরিনাভি থেকে বৈকুণ্ঠপুর পর্যন্ত একই বিষয়ে মিছিল করেন বিধায়ক লাভলি মৈত্র ও তাঁর অনুগামীরা। কিন্তু সেখানে উপস্থিত ছিলেন না শুভাশিস চক্রবর্তী। অনেকের মতে, এই ধরণের ঘটনা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনাই বারবার প্রকাশ্যে আনছে।

লাভলি ও শুভাশিস দুজনেই অবশ্য গোষ্ঠীদ্বন্দ্বের প্রসঙ্গ অস্বীকার করেন। অন্য কাজে ব্যস্ত থাকার কারণেই বিধায়কের মিছিলে উপস্থিত থাকতে পারেননি, দাবি শুভাশিসের। লাভলি বলেছেন-‘দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই সোনারপুরে সংগঠনের কাজ করছি। এখানে কোনও গোষ্ঠী নেই। সবাইকে নিয়ে চলতে চাই।’

জানা গিয়েছে, তোলাবাজিতে বাধা দেওয়া প্রসঙ্গেই মূলত শুভাশিস-শিবিরের সঙ্গে দ্বন্দ্ব লাভলি-শিবিরের। তবে আগামী পুরভোটে সমস্ত বিবাদ ভুলে দুই শিবির একজোট হয়ে কাজ করতে চান, সে ইঙ্গিত স্পষ্ট তাঁদের কথায়। জয়ের ব্যাপারেও আশাবাদী তাঁরা। রবিবারের পদযাত্রা থেকেও রাজপুর-সোনারপুর পুর নির্বাচনে তৃণমূল প্রার্থীদের ভোট দেওয়ার জন্য মানুষের কাছে আবেদন জানিয়েছেন লাভলি।

Leave a Reply

Your email address will not be published.