ভিড় অনেটাই কম, গঙ্গাসাগর মেলায় রাজ্যের প্রশংসা গেরুয়া নেত্রী উমা ভারতীর

Home রাজ্য ভিড় অনেটাই কম, গঙ্গাসাগর মেলায় রাজ্যের প্রশংসা গেরুয়া নেত্রী উমা ভারতীর
ভিড় অনেটাই কম, গঙ্গাসাগর মেলায় রাজ্যের প্রশংসা গেরুয়া নেত্রী উমা ভারতীর

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  দীর্ঘ টালাবাহানের পর শর্তসাপেক্ষে গঙ্গসাগর মেলার অনুমতি পেয়েছিল রাজ্যসরকার। কিন্তু সেই শর্ত অক্ষরে অক্ষরে পালন করা সম্ভব হয়নি রাজ্যের। গঙ্গাসাগরে ভিড়টা আগের থেকে অনেকটা কমেছে, তবে অনেক ক্ষেত্রেই করোনা বিধি মানা হচ্ছে না বলে ইতিমধ্যে অভিযোগ উঠেছে।

শুক্রবার ভোর থেকেই বৃষ্টি থাকায় মেলা প্রাঙ্গনে ভিড় হালকা হয়েছে। আগের বারের থেকে এবারে নাগা সন্ন্যাসীদের আখড়া ফাঁকা ফাঁকাই ছিল। সব মিলিয়ে কোভিড পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গন বেশ ফাঁকা ফাঁকা ছিল। তবে ভিড় কম থাকলেও অনেক জায়গায় পুণ্যার্থীদের কোভিড বিধি লঙ্ঘন করতে দেখা গিয়েছে। অনেকেই মুখেই ছিল না মাস্ক। অনেক জায়গাতেই মানা হচ্ছে না দুরত্ববিধি। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী টিকা করণের সার্টিফিকেট পর্যবেক্ষণ করা হচ্ছে পুণ্যার্থীদের। তবে অনেক ক্ষেত্রে তা সম্ভব হচ্ছে না বলেই জানা গিয়েছে। পুলিসের চেকিং এড়িয়ে বহু মানুষ মেলা প্রাঙ্গনে ঢুকে পড়ছেন বলে জানা গিয়েছে। শুক্রবার শুরু হওয়া এই স্নানপর্ব রবিবার বেলা ১২টা পর্যন্ত জারি থাকবে বলে জানা গিয়েছে।

শুক্রবার মেলা প্রাঙ্গনে গিয়েছিলেন মধ্যপ্রদেশের বিজেপি নেত্রী উমা ভারতী। গঙ্গাসাগর মেলা ঘিরে রাজ্য সরকার যে ব্যবস্থা নিয়েছিলেন, তিনি তাঁর প্রশংসা করেন। তিনি গঙ্গোত্রী থেকে যাত্রা শুরু করে গঙ্গাসাগর পর্যন্ত এসেছেন বলে জানান। এখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published.