পুরযুদ্ধ ২০২১: ভোটের গৃহযুদ্ধ! স্বামী পদ্মে, স্ত্রী জোড়াফুলে

Home কলকাতা পুরযুদ্ধ ২০২১: ভোটের গৃহযুদ্ধ! স্বামী পদ্মে, স্ত্রী জোড়াফুলে
পুরযুদ্ধ ২০২১: ভোটের গৃহযুদ্ধ! স্বামী পদ্মে, স্ত্রী জোড়াফুলে

বঙ্গভূমি লাইভ ডেস্ক: একে অপরের বিরুদ্ধে নেমেছেন প্রচারে। এক ছাদের তলায় থেকেও নীতি আলাদা। এ যেন আক্ষরিক অর্থেই গৃহযুদ্ধ। স্বামী বিজেপি প্রার্থী আর স্ত্রী আবার কট্টর তৃণমূল সমর্থক। আসন্ন কলকাতা পুরসভার নির্বাচনে ভোটপ্রচারে এমন ছবি দেখতে পাবেন ৮৩ নম্বর ওয়ার্ডে। রাসবিহারী বিধানসভা এলাকার ৮৩ নম্বর ওয়ার্ডে বিজেপির প্রার্থী হয়েছেন গৌরাঙ্গ সরকার। ওই একই ওয়ার্ডের তৃণমূল প্রার্থীর প্রচারে নেমেছেন তাঁর স্ত্রী লোপিতা সরকার। তবে অদ্ভুত বিষয় হলো লোপিতা বাদে কালীঘাটের নেপাল ভট্টাচার্য স্ট্রিটের সরকার পরিবারের সকলেই বিজেপির সমর্থক। এদিকে নিজের পাশে লোপিতা পেয়েছেন তাঁর ছোট ছেলে ও পুত্রবধূকে কারণ তাঁরাও জোড়াফুলেরই সমর্থক। তাই লোপিতা চান না তাঁর ওয়ার্ডের কেউই বিজেপিকে একটি ভোটও দিক।

বিজেপি প্রার্থী স্বামীর বদলে তাঁর স্ত্রী পাশে থাকছেন নিজের দলের প্রার্থীর, এতে কি কোনো সমস্যা হচ্ছে গৌরাঙ্গবাবুর? উত্তরে তিনি বলেন যে তিনি রাজনীতির নীতির সঙ্গে সংসারের নীতিকে মেলাতে চান না। তাই তাঁরা তাঁদের নীতিতে স্বাধীনভাবে চলেন। ফলে মতাদর্শগতভাবে তিনি ও তাঁর স্ত্রী আলাদা হলেও তাঁদের পরিবার একটাই। তবে এই বিশাল তফাতের মাঝেও দুজনের মিল রয়েছে। দু’জনেই মোহনবাগানের সমর্থক।

স্বামীর বিরুদ্ধে ৮৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রবীর মুখোপাধ্যায়ের সমর্থনে বৃহস্পতিবারই নেমে পড়েন স্ত্রী লোপিতা। বিপরীত মেরুর স্বামীকে কি কখনও তিনি বোঝানোর চেষ্টা করেছেন? উত্তরে লোপিতাদেবী বলেন যে প্রথমে তর্ক হলেও এখন আর সেই বিষয়ে কিছুই বলেন না। তবে পরিবারে নিজের অবস্থান স্পষ্টভাবেই ধরে রেখেছেন তিনি। তাই তৃণমূল প্রার্থীর সমর্থনেই বেরোচ্ছেন লোপিতাদেবী। কাজেই ৮৩ নম্বর ওয়ার্ডে ভোটের ঠান্ডা গৃহযুদ্ধ যে চরমে তা কার্যতই স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published.