কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা সময়ের অপেক্ষা! দৌড়ে এগিয়ে ফিরহাদ

Home কলকাতা কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা সময়ের অপেক্ষা! দৌড়ে এগিয়ে ফিরহাদ
কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা সময়ের অপেক্ষা! দৌড়ে এগিয়ে ফিরহাদ

বঙ্গভূমি লাইভ ডেস্ক: কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা হতে চলেছে বৃহস্পতিবারই। তৃণমূল সূত্রের খবর, কলকাতার মেয়র কে হবেন, তা ঠিক করতে বৈঠকে বসছে দল। দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে পুরভোটে জয়ী প্রার্থীদের নিয়ে সভা করবে শাসক দল।

পুরভোটে ১৩৪ ওয়ার্ডে জয়লাভ করেছেন তৃণমূল প্রার্থীরাই। সদ্য নির্বাচিত কাউন্সিলদেরও এই বৈঠকে ডাককা হয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং  দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বেছে নেওয়া হবে, কলকাতা পুরসভায়  দলের নেতাকে। সাধারণভাবে দলীয় নেতাই মেয়রের দায়িত্ব পেয়ে থাকেন। পুরভোটের ফল ঘোষণার পর, প্রথম দলীয় বৈঠকে কয়েকজন সাংসদ, বিধায়কেরও থাকার কথা। কলকাতা পুরসভার নতুন মেয়রেরপাশাপাশি নাম ঘোষণা হবে চেয়ারপার্সনেরও। সঙ্গে প্রোটেম চেয়ারপার্সনেরও। এছাড়াও এদিনই মেয়র পারিষদদের নামও ঘোষণা করে দেওয়া হবে। নবনির্বাচিত মেয়র পারিষদদের তালিকায় থাকতে পারে বেশ কিছু নতুন মুখ।

তৃণমূলের অন্দরের খবর, মেয়র হওয়ার তালিকায় এগিয়ে রয়েছেন  ফিরহাদ হাকিম। পাশাপাশি মেয়র পারিষদদের তালিকায় পুরনো ও নতুন মুখ একসঙ্গে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনে মহিলাদের গুরুত্ব দেওয়ায় মনে করা হচ্ছে কিছু মহিলা মুখও মেয়র পরিষদে থাকবে। অর্থাৎ নবীন-প্রবীণ, অভিজ্ঞতা-তারুণ্য এবং মহিলাদের হাতেই থাকবে কলকাতার নাগরিক পরিষেবার দায়িত্ব।

এদিকে, কলকাতা পুরসভার ভোটে একাধিক ওয়ার্ডে ছাপ ফেলেছেন নির্দল প্রার্থীরা। ৪৩, ১৩৫ এবং ১৪১ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছে ৩ নির্দল প্রার্থী। আর রেজাল্ট আউটের পরেই ৩ জয়ী নির্দল প্রার্থী তৃণমূলে যোগদানের ইচ্ছাপ্রকাশ করেন।৩টি ওয়ার্ডে নিকটবর্তী তৃণমূল প্রার্থীকে হারিয়ে জয়ী হলেন ৩ কন্যা। ১৩৫ নম্বর ওয়ার্ডে রুবিনা নাজ। ১৪১ নম্বর ওয়ার্ডে পূর্বাশা নস্কর এবং ৪৩ নম্বর ওয়ার্ডে আয়েশা কানিজ জিতেছেন নিকটবর্তী তৃণমূল প্রার্থীকে হারিয়ে।  ফল ঘোষণা হতে না হতেই ৩ কন্যাই একসুরে জানিয়েছিলেন তাঁরা যোগ দেবেন তৃণমূলে। দলে যোগ দিতে চেয়ে আবেদন জানালে, তা নিয়ে সিদ্ধান্ত হবে, এমনটাই বার্তা শাসকদলের। সেই নিয়েও হয়ত  সিদ্ধান্ত হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.