‘অশান্তির ভিডিও ফুটেজ আনুন, তৃণমূলের কেউ জড়িত থাকলেই ব্যবস্থা’, বিরোধীদের চ্যালেঞ্জ অভিষেকের

Home কলকাতা ‘অশান্তির ভিডিও ফুটেজ আনুন, তৃণমূলের কেউ জড়িত থাকলেই ব্যবস্থা’, বিরোধীদের চ্যালেঞ্জ অভিষেকের
‘অশান্তির ভিডিও ফুটেজ আনুন, তৃণমূলের কেউ জড়িত থাকলেই ব্যবস্থা’, বিরোধীদের চ্যালেঞ্জ অভিষেকের

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  সকাল থেকে একাধিক জায়গায় উত্তজেনার ছবি দেখা গিয়েছে ৷ বোমাবাজি, ছাপ্পাভোটের অভিযোগ উঠেছে ৷ বিজেপি, বাম-কংগ্রেস সকলেই এই অভিযোগ করেছে ৷ এমনকী, বাম-বিজেপি-কংগ্রেস একসঙ্গে ধরনাও দিয়েছে৷ যদিও বিরোধীদের অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ মমতা ৷ তিনি বলেছেন,যদি কেউ ভোটে লড়তে না পেরে নাটক করে, তবে তাদের উপেক্ষা করাই উচিত।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আগে একই ভোটকেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তৃণমূল কংগ্রসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ তিনিও বিরোধীদের অভিযোগকে গুরুত্ব না দিয়ে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিলেন, ভোট অশান্তিতে তৃণমূলের কেউ কোনওভাবে জড়িত এমন প্রমাণ দিলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা।

কোনও অবস্থাতেই ভোটে জেতার জন্য ‘প্রভাব’ খাটানো চলবে না বলে পুরভোটের প্রক্রিয়া শুরুর প্রথম থেকেই প্রার্থীদের সতর্ক করে আসছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার বিভিন্ন এলাকা থেকে বিক্ষিপ্ত অশান্তি এবং বিরোধীদের আনা ‘নির্বাচনী প্রহসন’ অভিযোগের প্রেক্ষিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন, ‘অশান্তিতে তৃণমূল জড়িত আছে প্রমাণ দিতে পারলে দল ব্যবস্থা নেবে।’ পাশাপাশি বিরোধীদের সামান্য উপহাস করতেও ছাড়েননি তিনি।

রবিবার ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশনের বুথে ভোট দিয়ে বেরিয়ে অভিষেক বলেন, ‘অশান্তির ভিডিও ফুটেজ থাকলে আনুন। তৃণমূলের কেউ, কোথাও, কোনওভাবে জড়িত আছে প্রমাণ দিতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে দল ব্যবস্থা নেবে।’ পাশাপাশি, প্রশাসনিক স্তরেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পুরভোটে প্রধান বিরোধী দল বিজেপি-র তরফে অভিযোগ তোলা হয়েছে, তৃণমূলের সন্ত্রাসের দরুন বিভিন্ন বুথে তাঁরা এজেন্ট দিতে পারেননি। এ প্রসঙ্গে অভিষেকের মন্তব্য, ‘বিজেপি কোথাও এজেন্ট দিতে না পারলে তার দায় তৃণমূলের নয়।’ পদ্ম শিবিরকে ঘাসফুল শিবিরের কটাক্ষ, পুরভোটের ফলাফল আগাম আঁচ করতে পেরেই, মুখ বাঁচাতে সন্ত্রাসের অজুহাত দিচ্ছে বিজেপি। অভিষেকের কথায়, গণনায় পর তৃণমূল যদি ১৩০-র এর বেশি আসন পেয়ে যায়, তাই আগেভাগেই অজুহাত তৈরি করে রাখতে চাইছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব ।

শুধু প্রথম সারির নেতৃত্বের মুখের কথায় নয়। অশান্তি বাধানোর ঘটনায় কোনওভাবে তৃণমূলের কেউ জড়িয়ে থাকলে দল সেই ব্যক্তি বা ব্যক্তিদের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেবে। বিজ্ঞপ্তি জারি করে জানাল তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published.