হিন্দি গানের সুরে ঠোঁট মিলিয়েই ভাইরাল! তানজানিয়ার যুবককে বিশেষ সম্মান ভারতীয় দূতাবাসের

Home বিদেশ-বিভূঁই হিন্দি গানের সুরে ঠোঁট মিলিয়েই ভাইরাল! তানজানিয়ার যুবককে বিশেষ সম্মান ভারতীয় দূতাবাসের
হিন্দি গানের সুরে ঠোঁট মিলিয়েই ভাইরাল! তানজানিয়ার যুবককে বিশেষ সম্মান ভারতীয় দূতাবাসের

বঙ্গভূমি লাইভ ডেস্ক: কখনও কুমার শানুর গানে নাচছেন। কখনও আবার লিপ দিচ্ছেন কিশোর কুমারের গানে। আবার সমান উপভোগ করছেন দক্ষিণী ছবির গানও। এভাবেই ভারতের সিনেমার নানা গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তানজানিয়ার যুবক কিলি পল। এবার তাঁকে বিশেষ সম্মান জানাল তানজানিয়ার ভারতীয় দূতাবাস (Indian High Commission in Tanzania)‌ । সোমবার ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে ট্যুইট করে সেই খবর জানানো হয়। ‘ভারতের লক্ষ লক্ষ হৃদয় জয় করা’ ওই ‘বিশেষ অতিথি’কে নিয়ে একটি পোস্ট করে ভারতীয় হাইকমিশন।

এই মুহূর্তে কিলি পলের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ২.২ মিলিয়ন অর্থাৎ ২২ লক্ষেরও বেশি ফলোয়ার রয়েছেন। বহু তাবড় ভারকীয় তারকারও এত ফলোয়ার নেই। এদিকে বহু ভারতীয় তারকা অভিনেতা-অভিনেত্রী তাঁকে ফলোও করেন সেখানে।তাঁদের মধ্যে উল্লেখযোগ্য আয়ুষ্মান খুরানা, গুল পনাগ, রিচা চাড্ডা প্রমুখ। তবে শুধু জনপ্রিয় বলিউডে গানের সঙ্গে ঠোঁটই মেলান না তিনি, বরং নিজের ভিডিওতে সেই সঙ্গে নাচও করেন তিনি। ‘শেরশাহ’ ছবির ‘রাতা লম্বিয়া’ গানের সঙ্গে প্রথম ঠোঁট মিলিয়ে সকলের নজর কাড়েন কিলি Instagram Sensation Kili Paul)। সেই ভিডিওতে তাঁকে সঙ্গে দেয় তাঁর বোন নিমাও। সেই ছবির প্রধান অভিনেতা-অভিনেত্রী সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আডবানিও তাঁদের প্রশংসা করেন। এরপর থেকেই একের পর এক হিন্দি গানে ভাইবোনকে ঠোঁট মেলাতে দেখা যায়। সম্প্রতি, দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র গানেও তাঁরা রিল ভিডিও বানিয়েছেন, যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার পাতায় রীতিমতো ভাইরাল। এছাড়াও ট্রেন্ডিং কিছু গানের সঙ্গে রিল ভিডিও বানিয়েছেন ইমরান হাশমি, নোরা ফাতেহির মতো একাধিক বলিউড তারকারা। এমনকী লতা মঙ্গেশকরকেও শ্রদ্ধা জানান তাঁরা।তবে বলিউডি গান গাইলেও ভিডিওতে সবসময় তাঁদের দেখা যায় নিজেদের সংস্কৃতির পোশাকে। বিদেশি গান গাইলেও নিজের দেশের পোশাক, সংস্কৃতি ও ঐতিহ্যকে কখনওই ভোলেন না কিলি-নিমা। আর সেই কারণেই নেটিজেনদের কাছে আরও বেশি প্রিয় হয়ে উঠেছেন তাঁরা। ৯ অক্টোবর ছিল কিলির জন্মদিন। সেদিন ভারতের বহু নেটিজেন তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন।সোমবার ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে বিশেষ সেই সম্মান পাওয়ার পরই তাঁদের প্রশংসায় ভরিয়ে দেন নেটিজেনরা। ট্যুইট করে বর্ষা নামের এক ট্যুইটার ব্যবহারকারী লেখেন, ‘ভীষণ ভালো একটি পদক্ষেপ। আমি ভীষণ গর্বিত বোধ করছি। কিলি আমার ভীষণ প্রিয়। তাঁর সারল্য, ঐতিহ্যময় পোষাক এবং তাঁর দেশের সৌন্দর্য, তাঁর বোন এবং কখনও কখনও তাঁর বন্ধু-বান্ধবরা সকলে মিলেই তাঁর ভিডিওগুলিকে আরও আকর্ষণীয় করে তোলেন। অনেক অভিনন্দকে কিলি!’ আমন নামের আরেক ট্যুইটার ব্যবহারকারী ট্যুইটে লেখেন, ‘এত সুন্দর কথা বলার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই। ভারত থেকে তানজানিয়ার ভাই-বোনদের জন্য অনেক অনেক ভালোবাসা রইল’।

ইনস্টাগ্রাম হ্যান্ডেলে (Kili Paul’s Instagram profile) নিজেকে একজন ‘নৃত্যশিল্পী এবং কনটেন্ট ক্রিয়েটর (‌বিষয়বস্তু নির্মাতা)‌’ হিসেবেই পরিচয় দিয়েছেন কিলি। এমনকী তাঁর একটি ইউটিউব চ্যানেলও রয়েছে, সেখানে তাঁর সমস্ত জনপ্রিয় ভিডিওগুলি পোস্ট করা হয়। কিলির সাম্প্রতিক পোস্টগুলির মধ্যে রয়েছে অন্যতম জনপ্রিয় গান ‘কাঁচা বাদাম’ও। ভুবন বাদ্যকরের এই গানে কিলি পলের সঙ্গে সেখানে তাঁর সঙ্গে নাচ করতে দেখা গিয়েছে তাঁর বোন নিমাকেও। তবে শুধু কিলিই নয়, ভারতীয় সিনেমার গানের সঙ্গে অতীতে গলা মিলিয়েছেন কিংবা নেচেছেন বিদেশের অনেক টিকটকারই। তবে কিলির মতো এত জনপ্রিয়তা সম্ভবত আর কোনও টিকটকারই বোধহয় পাননি। এমনকী টিকটকে ভারতীয় গানের সঙ্গে নেচেই বিখ্যাত ‘‌সেলেববায়ো ‌ডট কম’‌–এও নাম উঠে গিয়েছে ২৬ বছর বয়সী কিলি ও তাঁর বোনের। তারকার খ্যাতি পাওয়ার আগে রিলি কৃষিকাজ করতেন। তবে বর্তমানে তাঁরা পুরোপুরি টিকটক ভিডিও ও ফেসবুক রিলস বানানোতেই মনোনিবেশ করেছেন তাঁরা।সম্প্রতি, ভারতীয় দূতাবাসের তরফে বিশেষ সম্মান পাওয়ার সেই মুহূর্তের ছবি তিনি নিজের সোশ্যাল মিডিয়ায় প্রোফাইলে ভাগ করে নিয়েছেন। এই মুহূর্তে সেই পোস্টও ভাইরাল হয়েছে তুমুলভাবে। বহু ভক্ত তাঁদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। এমনকী তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলও ভেরিফাইড (verified instagram profile) হয়ে গিয়েছে।
ভারতীয় হাই-কমিশনের তরফে এই সম্মান পাওয়ার পর সম্প্রতি এক সাক্ষাৎকারে কিলি পল জানিয়েছেন, ভারতীয় সঙ্গীত তাঁর ভীষণ পছন্দের। তবে, এই প্রথম নয়, এই কথা তিনি আগেও জানিয়েছিলেন। সম্প্রতি ভারতের তরফে সম্মানিত হওয়ার পর আবার সেই একই কথা বলেন কিলি। তিনি এও বলেন, ভবিষ্যতে আরও ভালো কিছু পরিবেশন করার চেষ্টা করবেন। এত সম্মান ও শুভেচ্ছাবার্তা পেয়ে রীতিমতো আপ্লুত তানজানিয়ার (Tanzania) এই ভাই-বোনের তারকা জুটি।

Leave a Reply

Your email address will not be published.