কালনায় করোনাবিধি শিকেয় তুলে চলছে বাচ্চাদের স্কুল

Home রাজ্য কালনায় করোনাবিধি শিকেয় তুলে চলছে বাচ্চাদের স্কুল
কালনায় করোনাবিধি শিকেয় তুলে চলছে বাচ্চাদের স্কুল

বঙ্গভূমি লাইভ ডেস্ক: বহুদিন পর ক্লাসের ঘণ্টা পড়েছে। স্কুলের গেট খুলেছে। কিন্তু জেলার অনেক স্কুলে এখনও করোনাবিধি মানছে না। যেমন কালনার এক কিন্ডারগার্টেন।
করোনা সংক্রমণের তৃতীয় ঢেউয়ের কথা ভেবে এই রাজ্যে এখনও সরকারিভাবে প্রাথমিক বিদ্যালয়গুলি খোলার অনুমতি নেই। কিন্তু কালনার গোয়ারা এলাকায় নাকি দিব্যি শিশুদের নিয়ে চলছে স্কুল। অভিযোগ, বেসরকারি এক বিদ্যালয়ের বিরুদ্ধে। অনুমতি না থাকা সত্ত্বেও কীভাবে এই কোভিড পরিস্থিতিতে স্কুলটি চলছে। কালনা মহকুমা বিদ্যালয় পরিদর্শককে তা খতিয়ে দেখার নির্দেশ দেন কালনার মহকুমাশাসক। যদিও স্কুলের পক্ষ থেকে যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে।
স্থানীয় ও স্কুল সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েকদিন আগেই কালনার গোয়ারায় থাকা এই বেসরকারি স্কুলটি খোলা হয়েছে। প্রথম থেকে চতুর্থ শ্রেণির শিশুদের নিয়ে নির্দিষ্ট সময় ধরে পঠনপাঠনও চালানো হচ্ছে। শুধু তাই নয়,সামাজিক দূরত্ববিধি শিকেয় তুলে অনেকের মুখে মাস্ক না থাকার ছবিও ধরা পড়ে।
চতুর্থ শ্রেণির ছাত্রী কমলিকা মজুমদার জানায়, কিছুদিন আগেই স্কুল খুলেছে। প্রতিদিন পড়াশোনাও ঠিকঠাক হচ্ছে। দিদিমণিরাও ভালই পড়াচ্ছেন।
যদিও এই ঘটনার কথা অস্বীকার করে স্কুলের প্রধান শিক্ষিকা মঞ্জু চক্রবর্তী বলেন, আমরা জানি শিশুরা এখন স্কুলে আসতে পারবে না। সামনেই পরীক্ষা। সব অভিভাবকরা তো শিক্ষিত নন। একটু দেখিয়ে ও বুঝিয়ে দেওয়ার জন্য ওদের বলা হয়। এখন স্কুল চলছে না। প্রাইভেট টিউটরের কাছেও তো ওরা পড়তে যায়। তাই ওদের এখানে এসে পড়া দেখিয়ে নিয়ে যাওয়ার জন্য জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.