আলোর দিশা, কুরুক্ষেত্র কারাগারে বন্দিদের নিয়ে তৈরি হচ্ছে রেডিও স্টেশন

Home দেশের মাটি আলোর দিশা, কুরুক্ষেত্র কারাগারে বন্দিদের নিয়ে তৈরি হচ্ছে রেডিও স্টেশন
আলোর দিশা, কুরুক্ষেত্র কারাগারে বন্দিদের নিয়ে তৈরি হচ্ছে রেডিও স্টেশন

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  জেল থেকেই চালানো হবে রেডিও স্টেশন। কুরুক্ষেত্র জেলা কারাগার থেকে এই রেডিও স্টেশন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্দিদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে বলেও জানা গিয়েছে। তিনকা টিঙ্কা ফাউন্ডেশনের সহযোগিতায় কারা কর্তৃপক্ষ এই রেডিও প্রকল্প চালু করতে উদ্যোগ নিয়েছে। কারা কার্তৃপক্ষ আগ্রহী বন্দিদের অডিশন  খুব শীঘ্রই নেবেন বলে জানা গিয়েছে।

জেলের সুপার সোমনাথ জগত জানিয়েছেন, কারাগারের তরফে একটি রেডিও স্টেশন চালু করর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিষয়ে আগ্রহী বন্দিদের শীঘ্রই অডিশন নেওয়া হবে। কারাগারে ৩২ জন মহিলা সহ মোট ৬৭০ জন রয়েছেন। তাঁদের মধ্যেই একটা দল গঠন করা হবে বলে জানানো হয়েছে।

তিনকা তিনকা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কার্তিক নন্দা বলেন, রেডিও স্টেশন চালানোর জন্য বেশ কয়েকজন প্রযুক্তিগত বিশেষজ্ঞের প্রয়োজন। বন্দিদের মধ্যে কয়েকজনকে এই বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। অডিশনের পরেই প্রশিক্ষণ দেওয়া হবে বলে তিনি জানান। আগামী বছরের জানুয়ারিতে এই রেডিও স্টেশন চালু করা সম্ভব হবে বলে তিনি মনে করছেন।

তবে এটাই প্রথম নয়, আগে পানিপথ জেলার কারাগারেও একটি রে়ডিও স্টেশন চালু করা হয়। সেখান থেকে আরও ছয়টি জেলাতে রেডিও স্টেশন চালু করা হয়। কুরুক্ষেত্র কারাগারে মূলত কুরুক্ষেত্রের ঐতিহাসিক ভূমিকা নিয়ে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে। গীতা কুরুক্ষেত্রের ভূমিতেই তৈরি হয়েছিল। সেই নিয়ে অনুষ্ঠান হবে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.