ইমনের জমজমাট বসন্ত উৎসব! মঞ্চে মদন মিত্রের সঙ্গে ‘বাদাম কাকু’

Home জলসাঘর ইমনের জমজমাট বসন্ত উৎসব! মঞ্চে মদন মিত্রের সঙ্গে ‘বাদাম কাকু’
ইমনের জমজমাট বসন্ত উৎসব! মঞ্চে মদন মিত্রের সঙ্গে ‘বাদাম কাকু’

বঙ্গভূমি লাইভ ডেস্ক: ঋতুরাজ বসন্ত। প্রত্যেক বছর এই রঙের উৎসবকে স্বাগত জানাতে তৎপর হয়ে ওঠেন গায়িকা ইমন চক্রবর্তী। এ বছরও এর অন্যথা হয়নি। গতকাল লিলুয়া মীরপাড়া বসন্ত উৎসবেও হাজির ছিলেন বাংলার তাবড় তাবড় গায়ক, বাচিকশিল্পী, বাদ্যকার সহ আরও অনেকে। দর্শকের উপস্থিতি বেশ চোখে পড়ার মতো। হবে নাই বা কেন? জাতীয় পুরস্কার প্রাপ্ত ইমনের তদারকিতে এই অনুষ্ঠান বেশ উপভোগ্য। তিনি নিজে এবং তাঁর ছাত্রছাত্রীরা তো থাকেনই, এছাড়াও যোগ দেন বহু বিশিষ্ট জন।

মঞ্চে ইমনের সঙ্গে মদন মিত্র

এবারের অনুষ্ঠানে অর্থাৎ শনিবারের বিকেলেইইমনের বড় চমক। হলুদ পাঞ্জাবিতে মঞ্চে এলেন ‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবন বাদ্যকর। তিনি বলেন, ‘আমার বাদাম কেড়ে নিল বিশ্ববাসীর মন, শিল্পী হতে চাইগো বাবু জানাই প্রণাম’। এরপর ভুবনবাবু তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে গেয়ে ওঠেন ‘কাঁচা বাদাম’। গানের তালে নেচে ওঠেন ইমন। দুলে উঠেন উপস্থিত সব বয়সের শ্রোতাও। না, সেখানেই শেষ নয়, চোখে সানগ্লাস পরে ভুবনবাবুর সঙ্গে মঞ্চ মাতালেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। ইমনের সঙ্গে গলা মিলিয়ে গাইলেন গান। পরে একে একে এলেন অর্কদীপ মিশ্র, ব্রততী বন্দ্যোপাধ্যায়-সহ বহু গুণিজন।

ভুবন বাদ্যকরের সঙ্গে মদন মিত্র

 

প্রসঙ্গত, এই বসন্ত উৎসব হওয়ার কথা ছিল চলতি মাসের ১৯ ফেব্রুয়ারি। তখন অনুষ্ঠানের অনুমতি না পাওয়ায় গতকাল অর্থাৎ ২৬ ফেব্রুয়ারি, শনিবার অনুষ্ঠিত হয়। এদিকে গত কালই ছিল ইমনের মায়ের প্রয়াণবার্ষিকী। অনুষ্ঠান জমজমাট হলেও গায়িকা ব্যস্ত দুই বিপরীত আয়োজনে।

বঙ্গভূমি লাইভকে দেওয়া সাক্ষাৎকারে ইমন চক্রবর্তী বলেন, ‘মন খুবই খারাপ, তবুও উৎসব হবেই। মায়ের নৈতিক ভাবে না থাকাটা সত্যিই কষ্টের। আমরা প্রতি মুহূর্তে মা কে মনে করি, উদযাপন করি মাকে মনে রেখে। মা যেখানেই আছেন দেখছেন, শুনছেন। এই অনুষ্ঠান তাঁকেই উৎসর্গ করছি’।

 

Leave a Reply

Your email address will not be published.