একসঙ্গে ভোট হোক হাওড়া ও বালির ৬৬টি ওয়ার্ডে, কমিশনকে ‘বার্তা’ রাজ্যপালের

Home রাজ্য একসঙ্গে ভোট হোক হাওড়া ও বালির ৬৬টি ওয়ার্ডে, কমিশনকে ‘বার্তা’ রাজ্যপালের
একসঙ্গে ভোট হোক হাওড়া ও বালির ৬৬টি ওয়ার্ডে, কমিশনকে ‘বার্তা’ রাজ্যপালের

বঙ্গভূমি লাইভ ডেস্ক: কয়েকদিন আগেই হাওড়া ও বালি পুরসভাকে পৃথক করার কথা বলেছিল তৃণমূল। সেইমতো বিলও পাস হয়েছিল বিধানসভায়। বিলটিকে আইনে পরিণত করার জন্য প্রয়োজন রাজ্যপালের স্বাক্ষর। কিন্তু তা এখনও ‘বিবেচনাধীন’ রাজ্যপাল জগদীপ ধনখড়ের। এদিকে সোমবার ট্যুইট করে তিনি জানিয়ে দিলেন, একইসঙ্গে হাওড়া ও বালির ৬৬টি ওয়ার্ডে ভোট করাতে পারে রাজ্য নির্বাচন কমিশন।

রাজ্যপাল ট্যুইটারে লিখেছেন-‘হাওড়া মিউনিসিপ্যাল কর্পোরেশন (সংশোধনী) বিল এখনও রাজ্যপালের বিবেচনাধীন। রাজ্যপাল সরকারের কাছ থেকে কিছু তথ্য পাওয়ার জন্য অপেক্ষা করছেন। হাওড়া থেকে বালি পুরসভা পৃথকীকরণের জন্য কোনও আলাদা প্রস্তাব রাজ্যপালের কাছে পাঠানো হয়নি। সেই কারণে ২০১৫ সালের মতো রাজ্য নির্বাচন কমিশন হাওড়া পুরসভার ৬৬টি ওয়ার্ডে ভোট করাতে পারে।’

প্রসঙ্গত, হাওড়া পুরসভার অন্তর্গত ৫০টি ওয়ার্ড এবং বালি পুরসভার অন্তর্ভুক্ত ১৬টি ওয়ার্ড। দুটি পুরসভা মিলিয়ে মোট ৬৬টি ওয়ার্ডের কথাই উল্লেখ করেছেন রাজ্যপাল। বিধানসভায় পাস হলেও হাওড়া ও বালি পুরসভা আলাদা করার বিলে রাজ্যপাল স্বাক্ষর না করায় একসঙ্গে পুরভোট করানো যায়নি কলকাতা ও হাওড়ার। কয়েকদিন আগেই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের হাইকোর্টে পেশ করা বক্তব্য এবং রাজ্যপালের ট্যুইটে সমস্যা তৈরি হয়।

সোমবার বিকেলে সাংবাদিক বৈঠক ডাকা হয়েছে রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে। রাজ্যপালের ট্যুইটের পরে রাজ্য নির্বাচন কমিশন কী বলে, এখন সেদিকেই নজর রাজ্য-রাজনীতির।

Leave a Reply

Your email address will not be published.