লুধিয়ানা আদালতে বিস্ফোরণ জড়িত পুলিসকর্মী, জঙ্গি যোগের আশঙ্কা

Home দেশের মাটি লুধিয়ানা আদালতে বিস্ফোরণ জড়িত পুলিসকর্মী, জঙ্গি যোগের আশঙ্কা
লুধিয়ানা আদালতে বিস্ফোরণ জড়িত পুলিসকর্মী, জঙ্গি যোগের আশঙ্কা

বঙ্গভূমি লাইভ ডেস্ক:   বৃহস্পতিবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল লুধিয়ানা জেলা আদালত। ঘটনার তদন্ত শুরু করেছে এনএসজি, এনআইএ। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, বিস্ফোরণে মৃত ব্যক্তি ঘটনার সঙ্গে যুক্ত ছিলেন। হত ব্যক্তি পুলিসের প্রাক্তন কর্মী ছিলেন বলে জানা গিয়েছে।

তদন্তে জানা গিয়েছে, ওই প্রাক্তন পুলিসকর্মীর নাম গগনদীপ সিং। ২০১৯ সালে মাদক পাচারের সঙ্গে যুক্ত থাকার কারণে তাঁকে চাকরি থেকে বের করে দেওয়া হয়। ওই ব্যক্তি আরডিএক্সের মাধ্যমে লুধিয়ানা জেলা হাসপাতালে বিস্ফোরণ ঘটিয়েছিল। এই হামলার পিছনে খালিস্তানি যোগ রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। খালিস্তানি যোগের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না বলেই তদন্তকারী আধিকারীরা জানিয়েছেন।

লুধিয়ানা জেলা আদালতে বিস্ফোরণের ঘটনায় এক ব্যক্তি নিহত হন। ছয় জন আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলা আদালত কমিশনারের অফিসের সামনে অবস্থিত। বিস্ফোরণের পর সম্পূর্ণ এলাকা নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়। লুধিয়ানা জেলা আদালতের শৌচাগারে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের জেরে শৌচাগার ক্ষতিগ্রস্থ হয়। জানলার কাঁচ ভেঙে যায়। ঘটনার পরেই দ্রুত পুলিসের বিশাল বাহিনী পৌঁছে যায়। দমকলের  পাঁচটা ইঞ্জিন পৌঁছে যায়। ঘটনাস্থলে ফরেন্সিক টিম নমুনা সংগ্রহের জন্য উপস্থিত হয়।

Leave a Reply

Your email address will not be published.