অবশেষে জালে বাঘ, ঘুমপাড়ানি গুলিতে কাবু কুলতলির ত্রাস

Home রাজ্য অবশেষে জালে বাঘ, ঘুমপাড়ানি গুলিতে কাবু কুলতলির ত্রাস
অবশেষে জালে বাঘ, ঘুমপাড়ানি গুলিতে কাবু কুলতলির ত্রাস

বঙ্গভূমি লাইভ ডেস্ক: টানা ছয়দিন কুলতলি এলাকায় ত্রাস ছড়ানোর পর মঙ্গলবার সকালে বনদফতরের হাতে ধরা পড়ল রয়্যাল বেঙ্গল টাইগায়। বন দফতরের ঘুম পাড়ানি গুলিতে কাবু হয়ে পড়ে রয়্যাল বেঙ্গল টাইগার। বন্দি করার পর খাঁচার দরজা খোলা পেয়ে ফের বেরিয়ে যায় বাঘটি। বাঘটির গতিবিধির ওপর বনদফতর নজর রাখছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার সকালে বনদফতরের কর্মীরা হাজির হন। সঙ্গে ছিলেন দমকলের কর্মীরা। তাঁরা হোসপাইপ দিয়ে জঙ্গলে জল দিতে শুরু করেন। ফলে বাঘটি খাঁচার দিকে চলে আসে। সেই সময় বনকর্মীদের আর একটি দল লাঠি নিয়ে জঙ্গলে ঢোকে। সেই লাঠি দিয়ে গাছ-পালায় ক্রমাগত আঘাত করেন। ভয় পেয়ে যায় বাঘটি। গর্জন করতে শুরু করে বাঘটি। জঙ্গলে দৌড়তে শুরু করে।

এরপরেই বনদফতরের কর্মীরা ঘুম পাড়ানি ওষুধ দেয়। পর পর দুবার ঘুম পাড়ানি গুলি ছোঁড়ে বন দফতরের কর্মীরা। তাতেই কাবু হয় বাঘ মহাশয়। পিয়ালি নদীর কাছে খাঁচায় আসে। কিন্তু পরে খাঁচা থেকে বেরিয়ে যায়। তবে ঘুমপাড়ানি গুলির প্রভাব থাকায় বাঘটি বেশিদূর যেতে পারেনি। বাঘটির গতিবিধির ওপর নজর রাখছে বন দফতরের কর্মীরা। একেবারে নিস্তেজ হয়ে যাওয়ার পরেই বাঘটিকে খাঁচায় পুরে লঞ্চে তোলা হবে। পরে গভীর অরণ্যে বাঘটিকে ছেড়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.