টিম ফিরহাদেই ভরসা মমতার!‘জীবন দিয়ে দিদির বিশ্বাসের মর্যাদা রাখব’,কথা দিলেন নতুন মেয়র

Home কলকাতা টিম ফিরহাদেই ভরসা মমতার!‘জীবন দিয়ে দিদির বিশ্বাসের মর্যাদা রাখব’,কথা দিলেন নতুন মেয়র
টিম ফিরহাদেই ভরসা মমতার!‘জীবন দিয়ে দিদির বিশ্বাসের মর্যাদা রাখব’,কথা দিলেন নতুন মেয়র

বঙ্গভূমি লাইভ ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথেই চলবে কলকাতা পুরসভা, জানালেন কলকাতার নতুন মেয়র ফিরহাদ হাকিম। তিনি আরও বলেন, এই পুরবোর্ড এতদিন যেভাবে চলেছে, আগামী দিনেও সেইভাবে চলবে। মমতা বন্দ্যোপাধ্যায় যে নির্দেশ দিয়েছেন, যে পথটা দেখিয়ে দিয়েছেন সেই পথই অনুসরণ করব।

পরবর্তী ৫ বছরের জন্য, নগর পরিষেবার মূল দায়িত্ব হাতে পেয়ে বেশ আবেগপ্রবণ হয়ে পড়েন মমতার স্নেহধন্য ববি। কারণ কলকাতার মেয়রের চেয়ারের সঙ্গেই জড়িয়ে আছে, এক ইতিহাস, এর ঐতিহ্য। সেই চেয়ারে আরও একবার বসতে পেরে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞ ফিরহাদ বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আমরা তাঁর নির্দেশ পালন করব। এটাই আমার জীবনের ব্রত এবং আবার উনি আমাকে দায়িত্ব দিয়েছেন। মৃত্যু পর্যন্ত নিজের জীবন দিয়ে তার বিশ্বাসের মর্যাদা রাখব।’

ভোটের আগে কলকাতাবাসীকে দেওয়া প্রতিশ্রুতি পালনের ইঙ্গিত দিয়ে ফিরহাদের আশ্বাস, ‘ম্যানিফেস্টো অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করব।’

এদিনের বৈঠক থেকে মমতা সাফ জানান, ‘পার্টিকে সাবোটাজ করে জেতার কথা ভাবলে বলব, গেম ইজ নট ইজি। ৪০ জন নতুন কাউন্সিলরকে ভাল করে কাজ শিখতে হবে।’ নেত্রীর কথার রেশ ধরে ববি হাকিম বলেন, ‘সবাইকে নিয়েই কাজ করব। সবাই আমার পার্টির সহকর্মী, সবাই একসঙ্গে কাজ করব।’

এদিন পুরনো টিমের হাতেই  কলকাতার দায়িত্ব দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীন ঘোষকে নিয়ে ১৩ জন মেয়র পারিষদের নাম ঘোষণা করলেন তৃণমূল নেত্রী। ডেপুটি মেয়রের পাশাপাশি, অন্যতম মেয়র পারিষদ করা হয়েছে অতীন ঘোষকে। বাকিরা হলেন, দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, তারক সিংহ, স্বপন সমাদ্দার, সন্দীপরঞ্জন বক্সী, আমিরুদ্দিন ববি, মিতালি বন্দ্যোপাধ্যায়, সন্দীপন সাহা, অভিজিৎ মুখোপাধ্যায়, বৈশ্বানর চট্টোপাধ্যায়, রাম পেয়ারে রাম এবং জীবন সাহা।

এবার মেয়র পারিষদ পদে চারজন নতুন মুখকে এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁরা হলেন, সুব্রত বক্সীর ভাই সন্দীপরঞ্জন বক্সী,মিতালি বন্দ্যোপাধ্যায়,  বিধায়ক স্বর্ণকমল সাহার পুত্র সন্দীপন সাহা এবং জীবন সাহা।

মেয়র পারিষদ পদে নতুন মুখ আনার পাশাপাশি, বরো চেয়ারম্যানে পদে একাধিক বদল হয়েছে।১৬টি বরো চেয়ারম্যান পদে নতুন মুখ হিসেবে, আনা হয়েছে ১০ জনকে।

১ নম্বর বরোর চেয়ারম্যান হিসেবে থেকে গেলেন তরুণ সাহা,২ নম্বর বরোয় শুক্লা ভোঁড় ,৩ নম্বর বরোর চেয়ারম্যান অনিন্দ্যকিশোর রাউত ,৪ নম্বর বরোয় সাধনা বসু ,৫ নম্বরে রেহানা খাতুন,৬ নম্বর বরোয় ইকবাল আহমেদের কন্যা সানা আহমেদ,৭ নম্বর বরোয় সুস্মিতা ভট্টাচার্য,৮ নম্বর বরোয় চৈতালি চট্টোপাধ্যায়,৯ নম্বর বরোয় দেবলীনা বিশ্বাস,১০ নম্বর বরোয় মন্ত্রী অরূপ বিশ্বাসের ভ্রাতৃবধূ জুঁই বিশ্বাস, ১১ নম্বর বরোর চেয়ারম্যান তারকেশ্বর চক্রবর্তী,১২ নম্বর বরোয় সুশান্ত ঘোষ,১৩ নম্বর বরোয় রত্না শূর,১৪ নম্বর বরোয় সঙ্গীতা দাস,১৫ নম্বর বরোয় রণজিৎ শীল এবং ১৬ নম্বর বরোয় চেয়ারম্যান করা হয়েছে সুদীপ পোল্লেকে।

বরো কমিটিতে গুরুত্ব দেওয়া হয়েছে মহিলাদের। মমতার ইচ্ছানুযায়ী ১৬ চেয়ারম্যানের মধ্যে ৯ জনই মহিলা।

Leave a Reply

Your email address will not be published.