ছবির (Cinema) জগতে ‘দ্য একেন’ (The Eken), বাড়তি পাওনা শৈলশহর

ছবির (Cinema) জগতে ‘দ্য একেন’ (The Eken), বাড়তি পাওনা শৈলশহর

বঙ্গভূমি লাইভ ডেস্ক: শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)- এর উদ্যোগে সম্প্রতি বালিগঞ্জের এক অভিজাত বাঙালি রেস্তোরাঁয় ‘দ্য একেন’ (The Eken) ছবি উপলক্ষে আয়োজিত হয়েছিল বিশেষ অনুষ্ঠান। ওয়েব সিরিজের জগত থেকে সরাসরি বড়ো পর্দায় পদার্পণ ‘মাছে-ভাতে’ বাঙালি গোয়েন্দা একেনবাবুর। ১৪ এপ্রিল প্রেক্ষাগৃহে ছবি (Cinema) আকারে মুক্তি পেতে চলেছে ‘দ্য একেন’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির প্রধান চরিত্র একেনবাবু (Ekenbabu) অর্থাৎ অনির্বাণ চক্রবর্তী, তাঁর দুই প্রিয় সঙ্গী ‘বাপ্পাদিত্য’ সুহত্র মুখোপাধ্যায় এবং ‘প্রমথ’ ওরফে প্রখ্যাত রেডিও জকি সোমক ঘোষ। ছিলেন অভিনেত্রী পায়েল সরকার, দেবাশিস মণ্ডল এবং ছবির পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। একে একে তাঁরা ভাগ করে নিলেন একেনবাবুর এই ‘ওয়েব সিরিজ থেকে বড়ো পর্দা’-এর সমগ্র যাত্রাপথের অভিজ্ঞতা ও টুকরো স্মৃতি।

কার্যত বাংলা ছবির (Bengali Cinema) রুপোলি দুনিয়ায় প্রথমবার আসতে চলেছেন ‘একেনবাবু’। তা নিয়ে ভীষণই উচ্ছ্বসিত চরিত্রাভিনেতা অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakraborti)। প্রসঙ্গত, প্রায় চার বছর ধরে তিনিই বাঙালি দর্শকের প্রিয় একেনবাবু। তাঁর কথায়, ‘আজ পর্যন্ত পর্দায় আমি যে ক’টা চরিত্রে অভিনয় করেছি, সবচেয়ে কাছের চরিত্রগুলোর মধ্যে একটি অবশ্যই একেনবাবু। আমরা সবাই খুবই উত্তেজিত যে ‘দ্য একেন’ (The Eken) -এর হাত ধরে একেনবাবু এবার বড়ো পর্দায়ও আসতে চলেছে। আমার এই আশাই থাকবে, দর্শকরা সিরিজটিকে যে পরিমাণ ভালোবাসা দিয়েছেন, ঠিক সেই ভাবেই ছবিটাকেও গ্রহন করবেন’। এই ছবিতে একেনবাবুর সঙ্গী পার্শ্বচরিত্রগুলি একই থাকলেও বদলেছেন অনির্বাণের সহঅভিনেতারা। তিনি আরও জানান, ‘সোমক এবং সুহত্রের সঙ্গে কাজ করে প্রথমদিন থেকেই এত সহজ বোধ করেছি যে মনে হয়েছে আমি আমার সেই স্বাচ্ছন্দ্যের জায়গাটাতেই আছি। তার সম্পূর্ণ কৃতিত্বই ওঁদের।

একেনবাবুর সতীর্থ প্রমথের চরিত্রে অভিনয় করেছেন বর্তমান সময়ের বিখ্যাত রেডিও জকি সোমক ঘোষ (Somak Ghosh)। ‘এসভিএফ-এর হাত ধরে এটা আমার যাত্রাপথে একটা নতুন পদক্ষেপ। ছবির (Cinema) শুটিং-এর সময় প্রতিটা দৃশ্যের শটে আমাকে যে পরিমাণ সাহস এবং উৎসাহ দেওয়া হয়েছে, তা এক কথায় অনবদ্য। আমি ভীষণই খুশি যে এই সুযোগটা পেয়েছি। আর কিছুটা অপেক্ষা, তারপর পয়লা বৈশাখের সময় জুড়ে দর্শকরা প্রেক্ষাগৃহে ‘দ্য একেন’ (The Eken) -এর রোমাঞ্চটা উপভোগ করতে পারবেন’, জানালেন ‘একেনবাবুর প্রমথ’ সোমক। অনেককিছু নতুন শিখতে পেরেছেন এই ছবি থেকে, অকপট স্বীকারোক্তি সোমকের।

লেখক সুজন দাশগুপ্তর গোয়েন্দা গল্পভিত্তিক ছবি (Cinema) ‘দ্য একেন’। তার চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ইতিমধ্যেই দর্শক এবং শ্রোতাদের কাছ থেকে ভালোই সাড়া পেয়েছে এই ছবির শীর্ষসংগীত। গানটি গেয়েছেন এই সময়ের প্রখ্যাত গায়ক বিশেষত এই প্রজন্মের ভীষণ কাছের, সিধু (Sidhu)। ছবির এই গানে সুর বেঁধেছেন অম্লান চক্রবর্তী।

‘দ্য একেন’ (The Eken) -এর মুক্তিকে কেন্দ্র করে যথেষ্টই আনন্দিত ছবির পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়। কী জানালেন তিনি? ‘একেন বাবু ওটিটি প্ল্যাটফর্মে বিপুল পরিমাণে সাড়া পেয়েছে। এবার ‘দ্য একেন’ বড় পর্দায় কী আকার নেয় সেটাই দেখার জন্য উদগ্রীব। এইবার কেসকে কেন্দ্র করে কিছু বিষয় এমনও ঘটতে চলেছে যা একেনবাবুকে বাধ্য করবে আশেপাশের সবাইকে প্রশ্নের নজরে দেখতে। এমনকি বাদ যাবে না তাঁর সতীর্থ বাপি এবং প্রমথও। এই যে রহস্যময় বাঁকগুলো আসতে চলেছে ছবিতে (Cinema), তার পুরো কৃতিত্বই কিন্তু আমাদের চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্তর। একটা ব্যাপার আমি নিশ্চিত করে বলতে পারি, ছবিতে যে চমকপ্রদ মোড়গুলো রয়েছে তা মানুষকে চেয়ার থেকে নড়তে দেবে না।’

‘দ্য একেন’ (The Eken) ছবির এক অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র বিপাশা মিত্র। সেই নিদারুণ ছলনাময়ী বিপাশা আবার একজন বিখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী, যাঁর নামভূমিকায় অভিনয় করেছেন পায়েল সরকার (Paayel Sarkar)। ‘বাঙালি বরাবরই পয়লা বৈশাখের সময়টাতে ছবি (Cinema) দেখতে পছন্দ করে এসেছে। আর এইবার তো আমার অভিনীত ছবি ‘দ্য একেন’ আসছে, আমি ভীষণ আনন্দিত। বিশ্বাস করুন, এই ছবি রোমাঞ্চকর এবং একইসঙ্গে মজাদার, সেটাই পাওনা হতে চলেছে। ‘দ্য একেন’ মুক্তি পেতে চলেছে ১৪ এপ্রিল এবং দর্শকের প্রতিক্রিয়ায় আমরা অভিভূত’, জানালেন অভিনেত্রী।

‘দ্য একেন’ (The Eken) একটি রুদ্ধশ্বাস রহস্য-রোমাঞ্চ, যার প্রেক্ষাপট জমাট বাঁধতে শুরু করে যখন একেন বাবু এমন এক বিশৃঙ্খল পরিস্থিতিতে জড়িয়ে পড়েন যেখানে তাঁর সঙ্গে আলাপ হয় বিখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী বিপাশা মিত্রের। একি শুধুই সাধারণ আলাপচারিতা? নাকি তার পেছনে রয়েছে অন্য কোনও রহস্যে মোড়া কারণ? ইতিমধ্যেই একেনবাবুর কাছে একটি কেসের তদন্তভারের প্রস্তাব আসে এবং সেখান থেকেই ধীরে ধীরে গল্প অপ্রীতিকর মোড় নিতে শুরু করে। পরিস্থিতি আরও সঙ্গিন হয়ে ওঠে যখন একটি খুন ঘটে যায় পাহাড়ে। প্রসঙ্গত, এই ছবির শুটিং হয়েছে শৈলশহর দার্জিলিঙে।

শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ) প্রযোজিত ছবি (Cinema) ‘দ্য একেন’-এর অফিশিয়াল ট্রেলার প্রকাশ্যে এসেছে মার্চ মাসের ২৫ তারিখে। মুক্তি পাওয়ার পরই অগণিত দর্শকের প্রশংসাও পেয়েছে সেটি। ছবিটি প্রেক্ষাগৃহে আসতে চলেছে আগামী ১৪ এপ্রিল। এবার ওয়েব সিরিজের বাইরে বেরিয়ে বড়ো পর্দায় কেমন প্রভাব বিস্তার করতে পারেন একেন বাবু, সেদিকেই তাকিয়ে দর্শকরা।

Leave a Reply

Your email address will not be published.