দমদমে নামতে পারল না তৃণমূলের ত্রিপুরা ব্রিগেডের বিমান! কেন?

Home কলকাতা দমদমে নামতে পারল না তৃণমূলের ত্রিপুরা ব্রিগেডের বিমান! কেন?
দমদমে নামতে পারল না তৃণমূলের ত্রিপুরা ব্রিগেডের বিমান! কেন?

বঙ্গভূমি লাইভ ডেস্ক: ত্রিপুরার অশান্তি কাটিয়ে, কলকাতা ফেরাটাও নির্বিঘ্নে হল না তৃণমূল নেতাদের। বাদ সাধল একটি সারমেয়। বিমান বিভ্রাটের কবলে পড়লেন ব্রাত্য বসু, কুণাল ঘোষ, সায়নী ঘোষরা।

দমদম বিমানবন্দর সূত্রের খবর, ইন্ডিগোর ওই বিমানটি আগরতলা থেকে কলকাতা আসছিল। নির্ধারিত সময়ের আগেই বিমানবন্দরে পৌঁছেছিল উড়ান। কিন্তু তার আগেই রানওয়েতে ঢুকে পড়ে কুকুরটি। তার কারণেই রানওয়ে ছোঁয়ার ঠিক আগের মুহূর্তে বিমানটিকে ফের উড়ে যেতে হয়। অতিরিক্ত ১৫ মিনিট চক্কর কাটতে হয় আকাশেই। মঙ্গলবার ত্রিপুরা থেকে রাজ্যে ফেরার সময় এভাবেই বিভ্রাটের মুখে পড়ে তৃণমূলের ত্রিপুরা ব্রিগেডের বিমান।

মঙ্গলবার ত্রিপুরা পুরভোটের শেষ প্রচার সেরে বলা যায় বাংলার শাসকদলের সব নেতা এদিন কলকাতা ফিরলেন। একই বিমানে ছিলেন ব্রাত্য বসু, কুণাল ঘোষ, সুস্মিতা দেব, অর্পিতা ঘোষ, সায়নী ঘোষ, জয়া দত্ত প্রমুখ। তাঁরা ছাড়াও প্রচুর যাত্রী ছিলেন বিমানে। জানা গিয়েছে, আগরতলা থেকে আসা বিমানটি রানওয়ে ছোঁয়ার আগে বিপত্তি বাধে। রানওয়ে স্পর্শের প্রাক মুহূর্তে নিয়মমাফিক বিমানের চাকাটিও বেরিয়ে এসেছিল। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, অবতরণের উদ্দেশ্যে বিমানের ‘ল্যান্ডিং গিয়ার’ বা চাকা বেরিয়ে এসেছিল। কিন্তু হঠাৎ একটি ঝাঁকুনি দিয়ে গতি বাড়িয়ে সেটি ফের উপরে উঠে যায়। চাকা গুটিয়ে নেওয়া হয়। তারই মধ্যে বিমানের পাইলট মাইকে ঘোষণা করেন রানওয়েতে কুকুর ঢুকে পড়ায় এটিসি বা এয়ার ট্র্যাফিক কন্ট্রোল বিমান অবতরণে বারণ করে ফের উড়তে বলে।

১৫ মিনিট পর অবশ্য স্বাভাবিকভাবেই অবতরণ করে বিমান। সময়ের আগেই দমদমে পৌঁছে যায়।

Leave a Reply

Your email address will not be published.