‘চিকিৎসকদের প্রতি দিল্লি পুলিস শ্রদ্ধাশীল’! লাঠি চালানোর অভিযোগ উড়িয়ে সাফাই এসিপির  

Home দেশের মাটি ‘চিকিৎসকদের প্রতি দিল্লি পুলিস শ্রদ্ধাশীল’! লাঠি চালানোর অভিযোগ উড়িয়ে সাফাই এসিপির  
‘চিকিৎসকদের প্রতি দিল্লি পুলিস শ্রদ্ধাশীল’! লাঠি চালানোর অভিযোগ উড়িয়ে সাফাই এসিপির  

বঙ্গভূমি লাইভ ডেস্ক: দিল্লিতে প্রতিবাদী চিকিৎসকদের উপর কোনও লাঠিই চালানো হয়নি বলে সাফাই দিল দিল্লি পুলিস। দিল্লি পুলিসের সেন্ট্রাল রেঞ্জের অতিরিক্ত পুলিস কমিশনার সুমন গোয়েল জানিয়ে দিয়েছেন, সোমবার রাজধানীর রাস্তায় চিকিৎসকদের উপর কোনও পুলিসি ধরপাকড় করা হয়নি।কারণ চিকিৎসকদের প্রতি দিল্লি পুলিস অত্যন্ত শ্রদ্ধাশীল। উল্লেখ করা যেতে পারে, ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশনের সঙ্গে অন্যান্য চিকিৎসক সংগঠনগুলি মিলে প্রতিবাদে শামিল হয়।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে এসিপি গোয়েল জানিয়েছেন, ‘নিট-পিজি কাউন্সিলিংয়ে দেরির অভিযোগ তুলে কয়েকজন চিকিৎসক সকাল সাড়ে ৯টা নাগাদ আইটিও মোড় অবরুদ্ধ করে রাখেন।সরকারি অব্যবস্থার প্রতিবাদ জানিয়ে তাঁরা সুপ্রিম কোর্টের দিকে মিছিল নিয়ে যাওয়ার পরিকল্পনা করছিল। মিছিল নিয়ে এগোতে না দিয়ে, সেখানেই ওদের আটকে দেওয়া হয়।’ এসিপি-র সংযোজন, দিল্লি পুলিসের এডিজিপি এবং নির্মাণ ভবন থেকে স্বাস্থ্য অধিকর্তা এসে প্রতিবাদী চিকিৎসকদের সঙ্গে মীমাংসায় বসতে চাইলেও, আইটিও মোড় কিন্তু তখনও অবরুদ্ধ করেই রাখা হয়।

সুমন গোয়েল জানান, ‘এতকিছুর পরও কিন্তু শীর্ষ আদালতের দিকে এগোতে চায় চিকিৎসকরা।তখনই নিরাপত্তার খাতিরে কয়েকজন চিকিৎসককে আটক করা হয়।’ তাঁর আরও সাফাই, ‘ চিকিৎসকরা তাঁদের বিরুদ্ধে ধরপাকড় এবং বাহিনীকে ব্যবহারের অভিযোগ তুলেছেন। আমি স্পষ্ট করে দিতে চাই, পুলিস তাঁদের বিরুদ্ধে কোনও জোর খাটায়নি বা লাঠিও চালায়নি। দিল্লি পুলিস চিকিৎসকদের অত্যন্ত সম্মানের চোখে দেখে। বরং তাদের থামাতে গিয়ে কয়েকজন পুলিসকর্মী আহত হন।পুলিসের কয়েকটি গাড়িও ক্ষতিগ্রস্ত হয়।’

এরপরই রফাসূত্র খুঁজতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন বিভিন্ন চিকিৎসক সংগঠনের প্রতিনিধিরা। কিন্তু সেই বৈঠক ফলপ্রসূ না হওয়ায় ২৯ তারিখ দেশব্যাপী স্বাস্থ্য পরিষেবা অচল করে দেওয়ার ডাক দেওয়া হয়। দিল্লির সফদরজঙ্গ হাসপাতাল, রাম মনোহর লোহিয়া হাসপাতাল এবং লেডি হার্ডিঞ্জ মেডিক্যাল কলেজের চিকিৎসকরাও এই প্রতিবাদে শামিল হন।

Leave a Reply

Your email address will not be published.