দিল্লিতে বিস্ফোরক রাখার নেপথ্যে পাক যোগ, সন্দেহের তির আইএসআইয়ের দিকে

Home দেশের মাটি দিল্লিতে বিস্ফোরক রাখার নেপথ্যে পাক যোগ, সন্দেহের তির আইএসআইয়ের দিকে
দিল্লিতে বিস্ফোরক রাখার নেপথ্যে পাক যোগ, সন্দেহের তির আইএসআইয়ের দিকে

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  শুক্রবার গাজিপুরের বাজার থেকে আইইডি বিস্ফোরক ভর্তি একটি ব্যাগ উদ্ধার করা হয়েছিল। গাজিপুরের ফুল বাজারে ব্যাগটি কোথা থেকে এসেছিল, এর নেপথ্যে কে বা কারা রয়েছে, সেই বিষয়ে তদন্ত শুরু হয়। তদন্ত এগোতই চাঞ্চল্যকর তথ্য উঠে আসতে শুরু করেছে। প্রাথমিক তদন্তের পর দিল্লি পুলিস মনে করছে, ভরা বাজারে বিস্ফোরক ভর্তি ব্যাগ রাখার নেপথ্যে থাকতে পারে পাকিস্তান।

সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে জানা গিয়েছে, এই ঘটনার নেপথ্যে পাকিস্তানের আইএসআই চক্র রয়েছে তা একপ্রকার নিশ্চিত গোয়েন্দারা। বড় ধরনের বিস্ফোরণ হতে পারত। আইএসআই নিজেদের চক্রান্তে সফল হয়নি। বিস্ফোরণ হলে বহু প্রাণহানির ঘটনা ঘটত বলে দিল্লি পুলিসের বিশেষ সেলের আধিকারিকরা আশঙ্কা প্রকাশ করেছেন।

পুলিস সূত্রের খবর, শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ গাজিপুরের ফুল বাজারে একটি বিস্ফোরক ভর্তি ব্যাগ দেখতে পাওয়া যায়। স্থানীয়দের সন্দেহ হলে দমকল বিভাগে ফোন করা হয়। সেই ফোনের সূত্র ধরে দিল্লি পুলিস ঘটনাস্থলে হাজির হয়। এরপর ঘটনাস্থলে হাজার হন এনএসজির বিশেষজ্ঞরা। পাশাপাশি হাজির হয় বোম্ব ডিসপোজাল স্কোয়াড। গোটা এলাকা ফাঁকা করে বিস্ফোরক উদ্ধার করা হয়। ওই ফুল বাজারের কাছে একটি মাঠেই বোমাটি নিষ্ক্রিয় করা হয় বলে জানা গিয়েছে।

 

দিল্লি পুলিস কমিশনার রাকেশ আস্তানা জানিয়েছেন, ফোন পাওযার পরেই দিল্লি পুলিসের আধিকারিকেরা ঘটনাস্থলে উপস্থিত হয়। বিস্ফোরক উদ্ধার করা হয়। বিস্ফোরক আইনের আওতায় দিল্লি পুলিসের স্পেশাল সেলে একটি মামলা দায়ের করা হয়েছে। কে বা কারা ভরা বাজারে এই বিস্ফোরক রাখল, পুলিস তা খতিয়ে দেখছে। ঘটনার সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

 

অন্যদিকে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ভরা বাজারে বিস্ফোরক ভর্তি ব্যাগটি ছিল। যে কোনও মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত।

Leave a Reply

Your email address will not be published.