উত্তরপ্রদেশে যোগী শিবিরে ভাঙন অব্যাহত, বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টির হাত ধরলেন দারা সিং

Home দেশের মাটি উত্তরপ্রদেশে যোগী শিবিরে ভাঙন অব্যাহত, বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টির হাত ধরলেন দারা সিং
উত্তরপ্রদেশে যোগী শিবিরে ভাঙন অব্যাহত, বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টির হাত ধরলেন দারা সিং

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  গত কয়েকদিন ধরে উত্তরপ্রদেশে যোগী শিবিরে ভাঙন অব্যাহত রয়েছে। ইতিমধ্যে যোগী সরকারের তিন মন্ত্রী বিজেপি ছেড়েছিলেন। সেই ধারা অব্যাহত রেখে উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী দারা সিং চৌহান বিজেপি ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দেন। দারা সিং চৌহানের সঙ্গে অখিলেশ যাদবের উপস্থিতিতে বিজেপি বিধায়ক আরকে ভর্মা সমাজবাদী পার্টিতে যোগ দেন।

সামনেই উত্তরপ্রদেশের ভোট। এই পরিস্থিতিতে প্রায় ১২ জন বিধায়ক বিজেপি ছেড়েছেন। তাঁর মধ্যে উত্তরপ্রদেশের তিন জন মন্ত্রীও রয়েছেন। ভোটের আগে এভাবে বিধায়কদের এভাবে দল ছাড়ার ঘটনা গেরুয়া শিবিরকে যে অস্বস্তিতে ফেলেছে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। রবিবার অখিলেশ যাদব দারা সিং চৌহান ও ভিকে ভর্মাকে দলে স্বাগত জানান। পাশাপাশি বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, এই লড়াই দিল্লি ও উত্তরপ্রদেশের ডবল ইঞ্জিন সরকারের বিরুদ্ধে। বিজেপি এতদিন শুধু জাতপাতের রাজনীতি করেছেন। আমাদের চোখ উন্নয়নের ওপর।

উত্তরপ্রদেশে দলিত বা পিছিয়ে পড়া সম্প্রদায়ের প্রভাবশালী নেততা দারা সিং চৌহান। তিনি লোকসভা ও রাজ্যসভার সাংসদ ছিলেন। পদত্যাগের সময় তিনি যোগী সরকারের বনদফতরের মন্ত্রীও ছিলেন। দল ছাড়ার পর দারা সিং চৌহান বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষের প্রতি দলের মনোভাব তাঁকে দুঃখ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.