‘বোমাকে কালি পটকা বলছে পুলিস’! সরব অর্জুন,ভোটের নামে প্রহসনের অভিযোগে পথে বিজেপি

Home কলকাতা ‘বোমাকে কালি পটকা বলছে পুলিস’! সরব অর্জুন,ভোটের নামে প্রহসনের অভিযোগে পথে বিজেপি
‘বোমাকে কালি পটকা বলছে পুলিস’! সরব অর্জুন,ভোটের নামে প্রহসনের অভিযোগে পথে বিজেপি

বঙ্গভূমি লাইভ ডেস্ক: ভোটগ্রহণ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা নয়। ভোটপর্ব যখন মধ্যগগনে, তখনই বিক্ষোভে নামল রাজ্যের বিরোধী দল বিজেপি। ইস্যু, ছোট লালবাড়ি দখলের লড়াইয়ে ভোট দুর্নীতি ও হিংসা।

নির্বাচন ঘিরে মহানগরী নিরাপত্তায় মোড়া থাকলেও,বিভিন্ন বুথ থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে ৷ কলকাতায় মোট বুথ রয়েছে ৪৯৫৯টি ৷ সংবেদনশীল বুথের সংখ্যা ১১৩৯৷ নির্বাচন ঘিরে যাতে কোথাও কোনওরকম নিরাপত্তার ফাঁক না থাকে, সে বিষয়ে বদ্ধপরিকর রাজ্য নির্বাচন কমিশন। নিরাপত্তার ক্ষেত্রে পুলিস-প্রশাসনে কোনও রকম খামতি না থাকলেও, রাজনৈতিক অশান্তি এড়ানো যায়নি।

এরপরই রাজ্য বিজেপির পক্ষ থেকে অভিযোগ জানানো হয়, ‘কলকাতা পুরনিগম নির্বাচনকে তৃণমূল কংগ্রেস ও কলকাতা পুলিস যৌথভাবে প্রহসনে পরিণত করেছে। নির্বাচন কমিশন কাঠের পুতুলে পরিণত হয়েছে।’ এই দাবিতে দুপুর ১টা থেকে রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দিল বিজেপি । বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার আগেই জানিয়ে দেন, ‘আমরা দুপুর ১টা থেকে রাজ্য জুড়ে প্রতিবাদ কর্মসূচিতে সামিল হব ৷’

বিজেপির অভিযোগ, ১৪৪টি ওয়ার্ডেই গন্ডগোল করেছে তৃণমূল। শুধু বিজেপি কর্মী নয়, বিজেপি প্রার্থীদের উপরও আক্রমণ করা হয়েছে । তার প্রতিবাদে কর্মী-সমর্থকদের পথে নামার নির্দেশ দেওয়া হয়েছে ।

কলকাতা পুর নির্বাচনে প্রহসনের অভিযোগে সরব হয়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। রাজ্য বিজেপির সহ-সভাপতির কথায়, ‘এটা নির্বাচন হচ্ছে ? সকাল থেকে চলছে বোমাবাজি, মারধর, বুথ দখল। মীনাদেবী পুরোহিতের মতো প্রার্থীর জামা-কাপড় ছিঁড়ে যাওয়া হচ্ছে । এক একটা লোক যাচ্ছে, পাঁচ-ছ’টা করে ভোট পড়ছে৷ পুলিস তামাশা দেখছে। বোমাবাজিতে মানুষের পা উড়ে যাচ্ছে। আর তৃণমূল আর পুলিস বলছে এটা কালিপটকা ছিল। নির্বাচনে কালিপটকাও তো নিষিদ্ধ । কালিপটকা আসছে কোথা থেকে ?’

Leave a Reply

Your email address will not be published.