বাংলার সমস্ত প্রেক্ষাগৃহে দেখানো হোক বাংলা চলচ্চিত্র, মুখ্যমন্ত্রীকে আবেদনপত্র বাংলা পক্ষের

Home রাজ্য বাংলার সমস্ত প্রেক্ষাগৃহে দেখানো হোক বাংলা চলচ্চিত্র, মুখ্যমন্ত্রীকে আবেদনপত্র বাংলা পক্ষের
বাংলার সমস্ত প্রেক্ষাগৃহে দেখানো হোক বাংলা চলচ্চিত্র, মুখ্যমন্ত্রীকে আবেদনপত্র বাংলা পক্ষের

বঙ্গভূমি লাইভ ডেস্ক: বাংলা চলচ্চিত্রের প্রেক্ষাগৃহ পাওয়া নিশ্চিত করতে সরকারি নিয়ম জারি করার আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে আবেদনপত্র দিল বাংলা পক্ষ। তাদের দাবি, বাংলার সমস্ত সিনেমা হলে প্রাইম টাইমে সিনেমা দেখানো বাধ্যতামূলক করতে হবে।

বাংলা পক্ষের তরফ থেকে যে আবেদনপত্র দেওয়া হয়েছে, তাতে মূলত বলা হয়েছে বাংলা চলচ্চিত্র বিশ্বের গর্ব, একের পর কালজয়ী সিনেমা তৈরি হয়েছে বাংলার সিনেমা ইন্ডাস্ট্রিতে। কিন্তু দুঃখজনক বিষয় হল, বাংলার কোনও সিনেমা হলের প্রাইম টাইমে জায়গা পাচ্ছে না বাংলা চলচ্চিত্র, তার স্থান দখল করছে হিন্দি অথবা ইংরেজি সিনেমা। হিন্দি বা ইংরেজি সিনেমার বৃহৎ পুঁজির সঙ্গে পেরে উঠছে না বাংলা সিনেমা। এই সমস্যা দূর করার জন্যই বাংলার সিনেমা হলের প্রাইম টাইমে বাংলা চলচ্চিত্র দেখানো গুরুত্বপূর্ণ বলে মনে করছে বাংলা পক্ষ। দক্ষিণ ভারত ও মহারাষ্ট্রে যেভাবে স্থানীয় সিনেমা দেখানোর ব্যবস্থা করে সেই রাজ্যগুলির সরকার, অনুরূপভাবে বাংলাতেও বাংলা চলচ্চিত্র দেখানোর জন্য উদ্যোগী হোক রাজ্য সরকার, এমনটাই দাবি বাংলা পক্ষের।

আবেদনপত্রে বাংলা পক্ষের স্পষ্ট দাবি, বাংলার সমস্ত সিনেমা হলে ৫০ শতাংশ স্লটে বাংলা সিনেমা দেখানো বাধ্যতামূলক করুক রাজ্য সরকার। এই আবেদনপত্রে স্বাক্ষর করেন বিখ্যাত চলচ্চিত্র পরিচালক অরিন্দম শীল, গৌতম ঘোষ অরিন্দম ভট্টাচার্য, শৈবাল মিত্র, অমিতাভ ভট্টাচার্য, সৌম্য সেনগুপ্ত, অভিনেতা রজতাভ দত্ত প্রমুখ বিশিষ্ট ব্যক্তিরা। এছাড়াও প্রদীপ্ত ভট্টাচার্য ও অয়ন চক্রবর্তীর মত স্বনামধন্য ব্যক্তিও স্বাক্ষর করেছেন এই আবেদনপত্রে।

Leave a Reply

Your email address will not be published.