প্রেমিকের টানে ভিসা, পাসপোর্ট ছাড়াই ভারতে প্রবেশের চেষ্টা, আপাতত শ্রীঘরেই ঠাঁই বাংলাদেশী তরুণীর

Home রাজ্য প্রেমিকের টানে ভিসা, পাসপোর্ট ছাড়াই ভারতে প্রবেশের চেষ্টা, আপাতত শ্রীঘরেই ঠাঁই বাংলাদেশী তরুণীর
প্রেমিকের টানে ভিসা, পাসপোর্ট ছাড়াই ভারতে প্রবেশের চেষ্টা, আপাতত শ্রীঘরেই ঠাঁই বাংলাদেশী তরুণীর

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  প্রেমের টানকে সীমান্তের কাঁটাতার বোঝানো মুসকিল। মুসকিল ভৌগলিক দুরত্বের বাহানা দেওয়া। আগে বহু প্রমাণ পাওয়া গিয়েছে, যেখানে প্রিয় মানুষের সঙ্গে দেখা করতে ভালোবাসার মানুষটি হেলায় হারিয়েছেন সমস্ত প্রতিকূলতাকে। ঠিক সেই ধরনের প্রমাণ ফের পাওয়া গেল ভারত-বাংলাদেশ সীমান্তে। ভালোবাসার টানে প্রেমিককে খুঁজতেই বৈধ কাগজ ছাড়াই ভারতে প্রবেশের চেষ্টা করেন বাংলাদেশের তরুণী। ধরা পড়লের সীমান্তরক্ষীদের হাতে।

জানা গিয়েছে, বাংলাদেশের বগুড়ার বাসিন্দা ওই তরুণী। জেরায় ওই তরুণী জানিয়েছেন, মাস ছয়েক আগে ফেসবুকের মাধ্যমে এক তরুণের সঙ্গে বন্ধুত্ব হয়। ক্রমেই সেই বন্ধুত্ব প্রণয়ের রূপ নেয়। তার সঙ্গে সঙ্গে ওই তরুণী জানতে পারে তার ভালোবাসার মানুষ কোচবিহারের তুফানগঞ্জের বাসিন্দা। এদিকে প্রণয়ের সম্পর্ক যখন গাঢ় হচ্ছে, সেই সময় পরিবারের তরফে তরুণীর অন্যত্র বিয়ে ঠিক করে দেয়। কিন্তু সেই বিয়ে তিনি কোনওভাবেই মেনে নিতে পারেননি। তাই প্রেমিকের খোঁজে ভিসা পাসপোর্ট ছাড়াই ভারতে আসার চেষ্টা করলেন তরুণী।

শনিবার নাজিরহাট ২ গ্রাম পঞ্চায়েতের দীঘলটারি সীমান্তে বিএসএফের ১২৯ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা ওই তরুণীকে আটক করে। সাহেবগঞ্জ থানার পুলিস আধিকারিকের হাতে ওই তরুণীকে তুলে দেওয়া হয়। রবিবার তাঁকে আদালতে তোলা হয়। তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। অন্যদিকে, তরুণীর প্রেমিকের খোঁজ পাওয়া যায়নি। ওই তরুণী আদৌ সত্যি কথা বলছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.