বাংলা পক্ষের দাবি মেনে বাংলাতে পরিষেবার সিদ্ধান্ত আসানসোল পোস্ট অফিস কর্তৃপক্ষের

Home রাজ্য বাংলা পক্ষের দাবি মেনে বাংলাতে পরিষেবার সিদ্ধান্ত আসানসোল পোস্ট অফিস কর্তৃপক্ষের
বাংলা পক্ষের দাবি মেনে বাংলাতে পরিষেবার সিদ্ধান্ত আসানসোল পোস্ট অফিস কর্তৃপক্ষের

বঙ্গভূমি লাইভ ডেস্ক: দীর্ঘদিন ধরেই ব্যাঙ্ক, পোস্ট অফিসের মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে জনসাধারণকে বাংলা ভাষায় পরিষেবা দেওয়ার দাবিতে লড়াই করছে বাংলা পক্ষ। কয়েকদিন আগেই আসানসোল ও রানীগঞ্জের সিয়ারশোল ডাকঘরের কর্তৃপক্ষের কাছে মানুষকে বাংলা ভাষায় পরিষেবা দেওয়ার দাবিতে ডেপুটেশন দিয়েছিল বাংলা পক্ষ পশ্চিম বর্ধমান জেলা কমিটি । গতকাল তাদের সিদ্ধান্ত মেনে নেয় ডাকঘর কর্তৃপক্ষ।

বাংলা পক্ষের তরফ থেকে যে ডেপুটেশন দেওয়া হয়েছিল, তাতে মূলত তিনটি দাবি ছিলো। প্রথমত, পোস্ট অফিসের প্রতিটি ফর্মে ও স্লিপে বাংলা থাকতে হবে। দ্বিতীয়ত, প্রতিটি লিফলেট, পোস্টার ইত্যাদি নির্দেশাবলী বাংলা ভাষায় লেখা হতে হবে এবং সর্বশেষ দাবি ছিল, পোস্ট অফিসের প্রতিটি কর্মীকে অবশ্যই বাংলা ভাষা জানতে হবে ও বাংলাতে গ্রাহকদের পরিষেবা। তাদের সবকটি দাবিকেই মান্যতা দেওয়া হয়েছে আসানসোল ও রানীগঞ্জ ডাকঘরের পক্ষ থেকে।

এই আন্দোলনের সামনের সারিতে ছিলেন বাংলা পক্ষ রানীগঞ্জ শাখার সম্পাদক দীপায়ন মুখার্জী, আসানসোল উত্তর শাখার সম্পাদক ঋষি গঙ্গোপাধ্যায় এবং পশ্চিম বর্ধমান জেলার সম্পাদক অক্ষয় বন্দ্যোপাধ্যায়। আগামী দিনে পশ্চিমবঙ্গের সমস্ত ব্যাঙ্ক ও পোস্ট অফিস সহ গ্রাহক পরিষেবার ক্ষেত্রগুলিতে বাংলা ভাষায় পরিষেবার দাবিতে আরও বৃহত্তর আন্দোলনের পথে অগ্রসর হবে বাংলা পক্ষ, এমনটাই বক্তব্য তাঁদের।

Leave a Reply

Your email address will not be published.