মাত্র ২০ টাকার বিনিময়ে শিশুর সঙ্গে ‘ওরাল সেক্স’,  এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণে বিতর্ক

Home দেশের মাটি মাত্র ২০ টাকার বিনিময়ে শিশুর সঙ্গে ‘ওরাল সেক্স’,  এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণে বিতর্ক
মাত্র ২০ টাকার বিনিময়ে শিশুর সঙ্গে ‘ওরাল সেক্স’,  এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণে বিতর্ক

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  ফের বিতর্কে এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণ। এলাহাবাদ হাইকোর্টের পর্যবেক্ষণে জানানো হয়েছে, শিশুদের সঙ্গে ওরাল সেক্সের অপরাধ কম গুরুত্বপূর্ণ। এই অপরাধে তাই উচ্চ আদালতে অপরাধীর সাজা কমিয়ে দেওয়া হয়েছে।

সনু কুশওয়াহা নামের এক ব্যক্তি একটি শিশুর সঙ্গে মাত্র ২০ টাকার বিনিময়ে ওরাল সেক্স করে। সেই অপরাধে নিম্ন আদালত তার ১০ বছর সাজা ঘোষণা করে। কিন্তু এলাহাবাদ হাইকোর্ট সেই সাজার মেয়াদ কমিয়ে সাত বছর করে দেয় বলে জানা গিয়েছে। এলাহাবাদ হাইকোর্টের বিচারক অনীল কুমার ঝায়ের সিঙ্গল বেঞ্চে এই মামলার শুনানি হয়। সেখানেই তিনি শিশুদের সঙ্গে ওরাল সেক্স কম গুরুতর অপরাধ বলে উল্লেখ করেন। বিশেষ আদালতে এই অভিযোগের ওপর সোনুকে দোষী সাব্যস্ত করা হয়। ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এলহাবাদ হাইকোর্টে নিম্ন আদালতের চ্যালেঞ্জ জানিয়ে দ্বারস্থ হয় সোনু। সোনুর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা ও ৫০৬ ধারায় এবং পকসো আইনের ৪ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছিল।

এলাহাবাদ হাইকোর্টের তরফে জানানো হয়েছিল, ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা ও ৫০৬ ধারায় সোনু দোষী নয়। সে পকসো আইনের চার নম্বর ধারায় দোষী। তাই ১০ বছরের বদলে ৭ বছরের কারদণ্ডের রায় দেওয়া হয়। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে উচ্চ আদালতের এই পর্যবেক্ষণে নতুন করে বিতর্কের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.