রাজ্যে জুনিয়র চিকিৎসকের শরীরে ওমিক্রনের হদিশ, রাজ্যো গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা

Home কলকাতা রাজ্যে জুনিয়র চিকিৎসকের শরীরে ওমিক্রনের হদিশ, রাজ্যো গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা
রাজ্যে জুনিয়র চিকিৎসকের শরীরে ওমিক্রনের হদিশ, রাজ্যো গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  এবার রাজ্যে করোনা আক্রান্ত হলেন একজন জুনিয়র ডাক্তার। কলকাতা মেডিক্যাল কলেজে ওই ইন্টার্ন চিকিৎসক সম্প্রতি করোনার নতুন স্ট্রেন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। তবে ওই চিকিৎসকের সম্প্রতি কোনও বিদেশ সফরের ইতিহাস নেই।

জানা গিয়েছে, ওই চিকিৎসক নদিয়ার বাসিন্দা। ওই চিকিৎসকের সম্প্রতি কোনও বিদেশ সফরের ইতিহাস না থাকার পরেও কি করে ওমিক্রনে আক্রান্ত হলেন সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে কি রাজ্যে ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণ হয়েছে, চিন্তার পারদ চড়েছে স্বাস্থ্য দফতরের। এরপরেই স্বাস্থ্য দফতরের তরফে সমস্ত করোনা আক্রান্ত রোগীর জিনোম সিকোয়েন্সের পরীক্ষার নির্দেশ দিয়েছে। ওই জুনিয়র চিকিৎসকে কলকাতায় নিয়ে আসা হয়েছে। বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছে। এরফলে রাজ্যে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়।

এর আগে ডাবলিন থেকে আসা এক যুবকের শরীরে ওমিক্রনের সন্ধান পাওয়া গিয়েছে। পাশাপাশি দক্ষিণ আফ্রিকা থেকে ফেরা এক যুবকের শরীরে ওমিক্রনের সন্ধান পাওয়া যায়।  তবে দুজনের শরীরে মৃদু উপসর্গ দেখতে পাওয়া গিয়েছে। এছাড়াও ইংল্যান্ড ও নাইজেরিয়া থেকে ফেরা দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের জীবানু পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published.