বাড়ছে আতঙ্কের পারদ, দেশে ওমিক্রমনের দ্বিতীয় বলি রাজস্থানের প্রৌঢ়

Home দেশের মাটি বাড়ছে আতঙ্কের পারদ, দেশে ওমিক্রমনের দ্বিতীয় বলি রাজস্থানের প্রৌঢ়
বাড়ছে আতঙ্কের পারদ, দেশে ওমিক্রমনের দ্বিতীয় বলি রাজস্থানের প্রৌঢ়

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  দেশ জুড়ে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ ক্রমেই বাড়ছে। বছরের শেষ দিনে উদ্বেগের পারদ খানিকটা বাড়িয়ে ওমিক্রনে আক্রান্ত এক প্রৌঢ়ের মৃত্যুর খবর প্রকাশ্যে এল। জানা গিয়েছে, করোনা পরবর্তী সময়ে তিনি একাধিক সমস্যায় ভুগছিলেন। ফের করোনা পরীক্ষা করলে পজিটিভ। জানা যায় তিনি ওমিক্রনে আক্রান্ত। বৃহস্পতিবার মহারাষ্ট্রে ওমিক্রনে এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া যায়।

জানা গিয়েছে, উদয়পুরে ৭৩ বছরের ওই প্রৌঢ়ের করোনা নেগেটিভ হয়েছিলেন। কো মর্বিটি ছিল তাঁর। করোনা পরবর্তী সময়ে তিনি আবার অসুস্থ হয়ে পড়েন। করোনার পরীক্ষা করলে ফের রিপোর্ট পজিটিভ আসে। জানা যায়, তিনি ওমিক্রনে আক্রান্ত। শুক্রবার তাঁর মৃত্যু হয়। এর আগে বৃহস্পতিবার ওমিক্রনে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়। মনে করা হচ্ছে, কো মর্বিটির কারণে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। ৫২ বছরেরর ওই ব্যক্তি সম্প্রতি নাইজেরিয়া থেকে এসেছিলেন। তাঁর শরীর কয়েকদিন ধরেই খারাপ ছিল।  ২৮ তারিখে ওই ব্যক্তির মৃত্যুর হয়। এরপরে নমুনা পরীক্ষা করে জানা যায়, ওই ব্যক্তির ওমিক্রনে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

এই মুহূর্তে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১২৭০। দেশে লাফিয়ে লাফিয়ে করোনার পাশাপাশি ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে। রাজস্থানে বর্তমানে ৬৯ জনের শরীরে ওমিক্রনের হদিশ পাওয়া গিয়েছে।  সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে একাধিক রাজ্যে নাইট কারফিউ জারি করা হয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে।

Leave a Reply

Your email address will not be published.