২০২১-এ ফিরে দেখা কিছু অদ্ভুত খাবারের গল্প…

Home আজব ২০২১-এ ফিরে দেখা কিছু অদ্ভুত খাবারের গল্প…
২০২১-এ ফিরে দেখা কিছু অদ্ভুত খাবারের গল্প…

নতুন ধরনের খাবারের প্রতি বাঙালির আগ্রহ চিরকালের। আর সেই নতুন কিন্তু আজগুবি সব খাবার ভাইরাল হয় নেট মাধ্যমে। ২০২১-এও তেমনভাবেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গেছে সেই রেসিপিগুলি। ২০২১-এ নেট মাধ্যমে সাড়া জাগানো এমনই সেরা কিছু অদ্ভুত খাবারের তালিকা রইল নীচে।

ম্যাগি মিল্কশেক :

চটজলদি বানিয়ে ফেলা যায় এমন খাবারের তালিকায় প্রথমেই নাম আসে ম্যাগির। তাই বলে ম্যাগির মিল্কশেক! এ একেবারেই অভিনব। এই বছরে ময়ূর সেজপাল নামে জনৈক ব্যক্তির প্রকাশ করা একটি টুইটে নেটদুনিয়ায় ভাইরাল হয় এই অদ্ভুত খাবারের ভিডিও।

ওরিয়ো পকোড়া:
মিল্ক শেকের সঙ্গে ওরিয়ো বিস্কিট অনেকেই খেতে ভালোবাসেন। কিন্তু সেই ওরিয়োই আমেদাবাদ শহরের একটি খাবারের দোকানে তৈরি হয় পকোড়া হিসেবে। ময়দা, বেকিং পাউডার আর নুন সহযোগে একটি মিশ্রণ তৈরি করা হয়। যার মধ্যে ওরিয়ো গুলিকে ডুবিয়ে ফুটন্ত তেলে ভাজলেই তৈরি ওরিয়ো পকোড়া।

বিরিয়ানিতে চকোলেট:
খুব সম্প্রতি একটি ভিডিও জনপ্রিয় হয়েছে নেট দুনিয়ায়। করাচির একটি বিরিয়ানির দোকানে হাজির হন জনপ্রিয় ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে এক পাকিস্তানি ভদ্রলোক। সেখানেই এক অভিনব কায়দায় চকোলেটের বিভিন্ন উপকরণ দিয়ে তিনি বানিয়ে ফেলেন চকোলেট বিরিয়ানি।

চা-বিস্কুট আইসক্রিম:

আইসক্রিম বানানো খুবই সহজ প্রক্রিয়া। তার সঙ্গে বিস্কুটের গুঁড়ো মিশিয়ে নিয়ে চা ঢেলে দিতে হবে। এরপর একটা আইসক্রিমের কাঠি লাগিয়ে ফ্রিজে জমতে দিলেই তৈরি চা-বিস্কুট আইসক্রিম।

ওল্ড মঙ্ক গুলাবজামুন:

মিষ্টি খেতে তো আমরা প্রত্যেকেই ভালোবাসি। কিন্তু মিষ্টির রসে যদি সুরা ভরে দেওয়া হয়? শুনতে অবাক মনে হলেও গুলাবজামুনে ইঞ্জেকশনের সিরিঞ্জ দিয়ে ওল্ড মঙ্ক ভরে শিরোনামে এসেছিলেন এক ব্যক্তি।

ফান্টা ওমলেট:
গুজরাটের সুরাতের একটি দোকানে দেখা মিলেছে আরও একটি অদ্ভুত খাবারের, যার নাম ফান্টা ওমলেট। ওমলেট তৈরির সময় ডিমের সঙ্গে ফান্টা নামক ঠাণ্ডা পানীয় মিশিয়ে এই পদ তৈরি হয়। ফান্টা ছাড়াও অন্যান্য জনপ্রিয় ঠাণ্ডা পানীয় সহযোগেও ভিন্ন ভিন্ন স্বাদের ওমলেট পাওয়া যায় এই দোকানে।

ম্যাগি লাড্ডু:

মিষ্টি কিংবা ঝাল- দুরকম ভাবেই তৈরি করা যায় ম্যাগি লাড্ডুর রেসিপি। গুড়, মাখন ও এলাচ দিয়ে মিষ্টি লাড্ডু তৈরি করে তার মধ্যে মিশিয়ে দিতে হবে কাঁচা ম্যাগির গুঁড়ো। তারপর মিশ্রণটিকে বলের আকারে গড়ে নিতে হবে। ঝাল লাড্ডু তৈরি করা যায় চিলি ফ্লেক, ওরিগ্যানো, লাল লঙ্কার গুঁড়ো দিয়ে।

গুলাবজামুন পিৎজা:

পিৎজা নাকি গুলাবজামুন দিয়ে! পিৎজার টপিং-এ চিকেন কিংবা সবজির বদলে টপিং ছিল গুলাবজামুন।

Leave a Reply

Your email address will not be published.