চোখ রাঙাচ্ছে ওমিক্রন, পিছিয়ে যাবে পাঁচ রাজ্যের নির্বাচন?

Home দেশের মাটি চোখ রাঙাচ্ছে ওমিক্রন, পিছিয়ে যাবে পাঁচ রাজ্যের নির্বাচন?
চোখ রাঙাচ্ছে ওমিক্রন, পিছিয়ে যাবে পাঁচ রাজ্যের নির্বাচন?

বঙ্গভূমি লাইভ ডেস্ক: আগামী বছরের শুরুতেই পাঁচ রাজ্যে বিধানসভানির্বাচন। কিন্তু দেশজুড়ে ক্রমশ বেড়েই চলেছে ওমিক্রন-উদ্বেগ। আজ তা নিয়েই বিশেষ বৈঠকে বসতে চলেছে নির্বাচন কমিশন। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ হুসেন। মূলত পাঁচটি রাজ্যে ওমিক্রন পরিস্থিতি কীরকম, তা নিয়েই আলোচনা হবে এই বৈঠকে।

প্রসঙ্গত, ওমিক্রন নিয়ে আশঙ্কার কারণেই গত সপ্তাহে এলাহাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি, জাতীয় নির্বাচন কমিশন ও প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছিলেন নির্বাচন স্থগিত করার জন্য। কোভিডের বাড়বাড়ন্তের কারণে নির্বাচন হলে সমস্যায় পড়তে হবে ভোট দিতে আসা সাধারণ মানুষকেই, এমনটাই বক্তব্য ছিল তাঁর। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই আজ বৈঠক ডেকেছে রাজ্য নির্বাচন কমিশন। এর মাধ্যমে গোটা দেশের কোভিড পরিস্থিতি বুঝে নিতে চাইছে কমিশন।

কোভিড পরিস্থিতিতে নির্বাচনকে কেন্দ্র করে নির্দিষ্ট গাইডলাইন রয়েছে নির্বাচন কমিশনের। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে সেই গাইডলাইনে বেশ কিছু পরিবর্তন আনতে পারে তারা। সেই কারণেই আজকের এই বৈঠকে স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে নির্বাচনের ক্ষেত্রে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published.