করোনা গ্রাফ ঊর্ধ্বগামী, হাসপাতালে ভর্তি মাত্র ৫ শতাংশ রোগী

Home দেশের মাটি করোনা গ্রাফ ঊর্ধ্বগামী, হাসপাতালে ভর্তি মাত্র ৫ শতাংশ রোগী
করোনা গ্রাফ ঊর্ধ্বগামী, হাসপাতালে ভর্তি মাত্র ৫ শতাংশ রোগী

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  দেশে লাফিয়ে লাফিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনার তৃতীয় ঢেউয়ে ওমিক্রনের জ্বরে আক্রান্ত দেশ। দৈনিক সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে সক্রিয় রোগীর সংখ্যা বাড়ছে। তবে এই করোনা আক্রান্ত রোগীদের মধ্যে এক শতাংশ রোগী আইসিইউতে ভর্তি করা হয়েছে। সরকারি হাসপাতালে পরিসংখ্যাণ থেকে এই রিপোর্ট পাওয়া গিয়েছে।

সরকারি হাসপাতালের পরিসংখ্যাণ থেকে জানা যাচ্ছে, যে সব রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন তাঁদের মধ্যে ১০ ভাগের এক ভাগের ভেন্টিলেশনের প্রয়োজন পড়ছে। সরকারি হিসেবে, দেশে মোট করোনা আক্রান্ত রোগীর ৫ থেকে ১০ শতাংশের হাসপাতালের প্রয়োজন পড়ছে। তবে সম্প্রতি করোনায় আক্রান্ত রোগীদের হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়ছে। বিশেষজ্ঞরা বলেছেন, হাসপাতালে করোনা রোগীর সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় যে হারে রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেই হার অনেকটাই কম।

বর্তমানে দিল্লিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯২ হাজার ছাড়িয়ে গিয়েছে। তার মধ্যে মাত্র ২.৭ শতাংশ রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে ০.৭৩ শতাংশ রোগীকে আইসিইউতে ভর্তি করতে হয়েছে। কিন্তু গত বছর করোনার দ্বিতীয় ঢেউয়ে ২২ শতাংশ রোগীকে হাসপাতালে ভর্তি করতে গিয়েছিল। দেশ জুড়ে হাসপাতালের বেডের পাশাপাশি অক্সিজেনের অভাব দেখতে পাওয়া গিয়েছিল। তবে করোনার তৃতীয় ঢেউয়ে ওমিক্রনের থেকে ডেল্টার ওপর বেশি গুরুত্ব দিতে চাইছে কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published.