জর্জ ফ্লয়েডের নাতনিকে ইচ্ছাকৃত গুলি! পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ

Home বিদেশ-বিভূঁই জর্জ ফ্লয়েডের নাতনিকে ইচ্ছাকৃত গুলি! পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ
জর্জ ফ্লয়েডের নাতনিকে ইচ্ছাকৃত গুলি! পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  নিজের বাড়িতে ঘুমাচ্ছিলেন চার বছরের আরিয়ানা ডেলান। তাকে ঘুমের মধ্যেই গুলি করা হয়। জানা যায় ফুসফুস ও যকৃত ফুঁড়ে এই গুলি বেরিয়ে গিয়েছে। পাঁজরের হাড় ভেঙে গিয়েছে। ছোট্ট আরিয়ানা জর্জ ফ্লয়েডের নাতনি। আরিয়ানার বাবা ডেরেক অভিযোগ করেছেন, ইচ্ছাকৃতভাবে আরিয়ানার ওপর গুলি চালানো হয়েছে।

ডেরেক জানিয়েছে, টেক্সাসের হিউস্টনে নিজের বাড়িতে ঘুমাচ্ছিল আরিয়ানা। ১ জানুয়ারি রাত তিনটে নাগাদ আরিয়ানার ঘর থেকে গুলির আওয়াজ শুনতে পাওয়া যায়। আরিয়ানা বলে, বাবা আমার গুলি লেগেছে। আরিয়ানার সারা শরীর তখন রক্তে ভেসে যাচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হিউস্টন পুলিসের তরফে জানানো হয়েছে, আরিয়ানাকে গুলি করার সাম্ভাব্য কারণ খুঁজে দেখার চেষ্টা হচ্ছে।

আরিয়ানার ঠাকুমা জর্জ ফ্লয়েডের নিজের বোন। ২০২০ সালের মে মাসে মিনিয়াপোলিসের রাস্তায় ৪৬ বছরের কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে হত্যা করে পুলিস। ফ্লয়েডের গলা হাঁটু দিয়ে চেপে ধরে পুলিস। এভাবে ২৯ সেকেন্ড থাকার পরে ফ্লয়েডের মৃত্যু হয়। এরপর মার্কিন নাগরিকরা পুলিসের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসতে থাকেন। ব্ল্যাক লাইভস ম্যাটার বলে আন্দোলন শুরু হয়। এই সেই আন্দোলন সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published.