মুক্তি দিতে পাক স্নায়ু বিজ্ঞানীকে, আমেরিকায় ইহুদি উপাসনালয়ে জঙ্গিদের হাতে পণবন্দি চার

Home বিদেশ-বিভূঁই মুক্তি দিতে পাক স্নায়ু বিজ্ঞানীকে, আমেরিকায় ইহুদি উপাসনালয়ে জঙ্গিদের হাতে পণবন্দি চার
মুক্তি দিতে পাক স্নায়ু বিজ্ঞানীকে, আমেরিকায় ইহুদি উপাসনালয়ে জঙ্গিদের হাতে পণবন্দি চার

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  আমেরিকায় টেক্সাসে ইহুদি উপসনালয়ে জঙ্গি হামলা। জঙ্গিরা চার জন ইহুদিকে পণবন্দি করেছে। মার্কিন জেলে বন্দি পাক স্নায়ুবিজ্ঞানীর মুক্তির দাবি জানিয়েছে বন্দিরা। যে স্নায়ুবিজ্ঞানীর মুক্তির দাবি জানিয়েছেন জঙ্গিরা, তিনি আফগানিস্তানে এসক মার্কিন সেনাকে খুনের চেষ্টা করেছিলেন বলে অভিযোগ।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, জঙ্গিদের হাতে চার ইহুদি বন্দি রয়েছেন। টেক্সাস পুলিস সূত্রে জানা গিয়েছে, পণবন্দির কিছু পরে এক ব্যক্তিকে জঙ্গিরা ছেড়ে দিয়েছে। এফবিআই-এর আধিকারিকরা জঙ্গিদের সঙ্গে কথা বলে বন্দিদের ছাড়ানোর চেষ্টা করেছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘটনার দিকে নজর রাখছেন বলে জানা গিয়েছে। ইজরায়েলের প্রধানমন্ত্রী প্রতি মুহূর্তে খোঁজ নিয়েছেন বলে জানা গিয়েছে।

টেক্সাস পুলিস সূত্রে জানানো হয়েছে, জঙ্গিদের মূল দাবি পাক স্নায়ু বিজ্ঞানী আফিয়া সিদ্দিকির মুক্তি দিতে হবে। আফিয়া সিদ্দিকি বর্তমানে টেক্সাসের ফেডারেল কারাগারে বন্দি রয়েছেন। তাঁর বিরুদ্ধে মার্কিন সেনাকে হত্যা করার পরিকল্পনার অভিযোগ রয়েছে। ২০১০ সালে সিদ্দিকিকে গ্রেফতার করা হয়। তখন থেকেই তিনি বন্দি রয়েছেন। অন্যদিকে, আফিয়া সিদ্দিকির সঙ্গে জঙ্গিরা কথার দাবি জানিয়েছেন। অনুমান করা হচ্ছে, যে জঙ্গিরা পণবন্দি করেছে, তাদের মধ্যে আফিয়া সিদ্দিকির ভাই রয়েছে।

এফবিআই-এর হোস্টেজ নেগোশিয়েশন বিশেষজ্ঞরা জঙ্গিদের বুঝিয়ে বন্দিদের মুক্তির চেষ্টা করছেন বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত জঙ্গিরা কোনও গুলি ছোঁড়েনি বলে জানা গিয়েছে। ঘটনায় কোনও হতাহতের কোনও খবর নেই। ঘটনায় প্রতি মুহূর্তের খবর নিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় মুসলিমদের সঙ্গে জঙ্গিদের কথা বলানোর চেষ্টা করা হচ্ছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.