‘সাধারণ মানুষকে ভাতে মারার চেষ্টা’, আংশিক লকডাউন প্রসঙ্গে রাজ্যকে তোপ শমীকের

Home কলকাতা ‘সাধারণ মানুষকে ভাতে মারার চেষ্টা’, আংশিক লকডাউন প্রসঙ্গে রাজ্যকে তোপ শমীকের
‘সাধারণ মানুষকে ভাতে মারার চেষ্টা’, আংশিক লকডাউন প্রসঙ্গে রাজ্যকে তোপ শমীকের

বঙ্গভূমি লাইভ ডেস্ক : ৩ জানুয়ারি থেকে রাজ্য জুড়ে আংশিক বিধিনিষেধের পথেই হাঁটলো রাজ্য সরকার। আর তা নিয়েই নিয়ে সরকারকে কার্যত তোপ দাগলেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

আজ সকালে নবান্নে জরুরি বৈঠকের পরেই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ ত্রিবেদী আংশিক লকডাউনের খবর ঘোষণা করেন। সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, স্কুল-কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান, জিম, শপিংমল, সুইমিংপুল সম্পুর্ণ ভাবে বন্ধ থাকবে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। সরকারের এই সিদ্ধান্তের কড়া ভাষায় নিন্দা করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন,’ কোনও রকম পরিকল্পনা ছাড়াই রাজ্য সরকার এই আংশিক লকডাউন ঘোষণা করেছে। আসলে এটি সাধারণ মানুষকে ভাতে মারার চেষ্টা।’

সরকারের এই সিদ্ধান্তে সমস্যায় পড়বে সাধারণ মানুষ, একথা মেনে নিচ্ছে চিকিৎসক মহল। তবে করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতে হলে আংশিক লকডাউন যে করতেই হতো, তা মেনে নিচ্ছেন অনেকেই। বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠছে, সরকার এই পদক্ষেপ আরও আগে কেন নিল না।

প্রসঙ্গত, রাজ্যে আজ করোনা আক্রান্তের সংখ্যা ৭০০০ ছাড়িয়েছে। এই বিধিনিষেধ ২৫ ডিসেম্বরের আগে থেকেই করা হলে বর্ষবিদায় ও বর্ষবরণের উৎসবকে কেন্দ্র করে পার্কস্ট্রিট সহ কলকাতার বিভিন্ন অঞ্চলে লাগামছাড়া ভিড় হতো না, এমনটাই মনে করছেন অনেক বিশেষজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published.