পশ্চিমী ঝঞ্ঝা সরতেউ শীতের দাপট শুরু, তাপমাত্রা কমতে শুরু করেছে কলকাতায়

Home কলকাতা পশ্চিমী ঝঞ্ঝা সরতেউ শীতের দাপট শুরু, তাপমাত্রা কমতে শুরু করেছে কলকাতায়
পশ্চিমী ঝঞ্ঝা সরতেউ শীতের দাপট শুরু, তাপমাত্রা কমতে শুরু করেছে কলকাতায়

West Bengal weather update on 16 January

 

বঙ্গভূমি লাইভ ডেস্ক:  পশ্চিমী ঝঞ্ঝার কারণে কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা বেশ খানিকটা কমে বেড়ে গিয়েছিল। কিন্তু পশ্চিমী ঝঞ্ঝা বিদায় হতেই নতুন করে শহরে তাপমাত্রা কমতে শুরু করেছে। তিলোত্তমায় শীতের আমেজ পড়তে শুরু করেছে।

রবিবার রাজ্যে সারাদিন মেঘমুক্ত রৌদ্রজ্জ্বল আবহাওয়া থাকবে বলে জানা গিয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টা রাজ্যে কোথাও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। কলকাতায় রাতের দিকে তাপমাত্রা ১৫ ডিগ্রিতে নেমে যেতে পারে বলে আবহাওয়াবিদরা অনুমান করছেন। আবহাওয়া দফতর সূত্রের খবর, বুধবার পর্যন্ত আবহাওয়া নিম্নগামী হলেও ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকে।

রবিবার সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়ায়। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। ভোরের দিকে ঘন কুয়াশা দেখতে পাওয়া গেলেও দিনের বাকি সময় রোদের দেখা মিলবে বলে জানা গিয়েছে।

শনিবার থেকেই রাজ্যে তাপমাত্রা ফের নিম্নগামী হতে শুরু করেছে। দেখা মিলতে শুরু করেছে শুষ্ক আবহাওয়ার। সোমবার থেকে তাপমাত্রা আরও কমতে পারে বলে আবহাওয়াবিদরা অনুমান করছে। পূর্বাভাস অনুযায়ী সোমবার থেকে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি কমতে পারে। তার সঙ্গে আগামী সাত দিন কুয়াশার দাপট থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও কুয়াশার দাপট দেখতে পাওয়া যাবে। মাঘের শুরুতেই শীতের দাপট দেখা দিলেও তা দীর্ঘস্থায়ী হবে না বলেই আবহাওয়াবিদরা জানিয়েছেন।

Weather update, Winter, temperature fall down, fog,  north Bengal, rain update, Kolata, cold weather,

Leave a Reply

Your email address will not be published.