নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘মিন্নাল মুরলি’-র সাজে বিয়ে করলেন কেরালার যুবক, সাজ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Home জলসাঘর নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘মিন্নাল মুরলি’-র সাজে বিয়ে করলেন কেরালার যুবক, সাজ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ‘মিন্নাল মুরলি’-র সাজে বিয়ে করলেন কেরালার যুবক, সাজ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

বঙ্গভূমি লাইভ ডেস্ক: মাত্র কয়েক সপ্তাহ আগেই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে মালয়ালম চলচ্চিত্র ‘মিন্নাল মুরালি’। মুক্তির মাত্র কয়েকদিনের মধ্যেই মানুষের মন জয় করেছে এই চলচ্চিত্র। আর এবার এই চলচ্চিত্রের অন্যতম চরিত্র তথা সুপারহিরো ‘জেসন’ এর সাজে সেজে বিয়ের পিঁড়িতে বসলেন কেরালার একজন যুবক।

জানা গিয়েছে, ওই যুবকের নাম অমল রবীন্দ্রন। সুপারহিরোর চিরাচরিত লাল ও নীল রঙ সম্বলিত অমলের বিয়ের পোষাক ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই চলচ্চিত্রে ‘জেসন’ চরিত্রটিতে অভিনয় করেছিলেন বিখ্যাত দক্ষিণী চলচ্চিত্র অভিনেতা টবিনো টমাস। অমল জানিয়েছেন, বিয়ের দিন তিনি যাতে এই পোষাক পরেন, তাতে সবথেকে বেশি উৎসাহ দিয়েছে তার পরিবারই। এই পোষাকের পরিকল্পনা অমলের ভাইয়ের মস্তিষ্কপ্রসূত। ‘পরিবারের সবাই খুবই উৎসাহী ছিল আমাকে সুপারহিরোর সাজে দেখার জন্য। যদিও কোভিড সংক্রান্ত বিধিনিষেধের কারণে তাঁরা অনেকে আসতে পারেননি কিন্তু সোশ্যাল মিডিয়ায় আমার সাজ দেখেছেন’, জানিয়েছেন অমল।

গত ২৩ জানুয়ারি কেরালার কোট্টায়াম জেলায় বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন অমল। তিনি যে বিয়ের দিন এই সাজে সাজতে পারেন, তার ইঙ্গিত আগেই দিয়েছিলেন অমল। বিয়ের কয়েকদিন আগে তিনি ‘সেভ দ্য ডেট’ নামে ভিডিও পোস্ট করেছিলেন তাঁর ফেসবুক প্রোফাইল থেকে। সেখানেও তিনি সেজেছিলেন এই সাজে। এই ভিডিওটি দেখেই তাঁর আত্মীয়স্বজনরা বিয়েতে আসার জন্য উৎসাহী হয়ে উঠেছিলেন, এমনটাই বলেছেন অমল।

‘সেভ দ্য ডেট’ ভিডিওটি স্বল্পদৈর্ঘ্যের হলেও তা মন জয় করেছে নেটিজেনদের। ভিডিওর শুরুতে দেখা যায়, রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন এক যুবতী। সেইসময় হঠাৎ করেই তার ব্যাগটি হাতিয়ে নেয় একজন ছিনতাইবাজ। যুবতীর প্রবল আকুতিতে হঠাৎ করেই আবির্ভূত হয় সুপারহিরো ‘জেসন’। ছিনতাইবাজটির হাত থেকে ব্যাগটি উদ্ধার করে যুবতীকে ফিরিয়ে দেয় সে। আর ব্যাগ ফেরত দেওয়ার সময়ই যুবতীর প্রেমে পড়ে জেসন। ঘটনাচক্রে, জেসন সেজেছিলেন অমল নিজে এবং যুবতীর ভূমিকায় ছিলেন অমলের ভাবী স্ত্রী অঞ্জু। ‘সেভ দ্য ডেট’ দেখার পর উৎসাহী নেটিজেনরা জেসনের ভূমিকায় অভিনয় করা টবিনো টমাসকে ভিডিওতে ট্যাগও করেন।

অমলের এই নতুন সাজে আনন্দিত অঞ্জুও। বিয়ের আগে ‘সেভ দ্য ডেট’ ভিডিওতে দেখা গিয়েছিল তাঁকে। সেখান থেকে ভাইরাল হয়েছিলেন তিনিও। বিয়েতে অঞ্জু পরেছিলেন সবুজ রঙের শাড়ি।

অমল স্বীকার করে নেন, ‘সেভ দ্য ডেট’ ভিডিওটি করার আগে খানিক স্নায়ুর চাপে ভুগছিলেন তিনি। তাঁর বন্ধু তাঁকে যেরকম নির্দেশ দিয়েছেন সেই অনুযায়ীই তিনি ক্যামেরার সামনে অভিনয় করেছেন, এমনটাই জানিয়েছেন অমল। যদিও ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর নেটিজেনদের প্রচুর ভালোবাসা পেয়েছেন, এমনটাই জানিয়েছেন অমল।

‘মিন্নাই মুরালি’ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন বিখ্যাত দক্ষিণী পরিচালক বাসিল জোসেফ। প্রযোজনা করেছেন সোফিয়া পাল (উইকএন্ড ব্লকব্লাস্টার্স)।এর চিত্রনাট্য লিখেছেন অরুণ অনিরুদ্ধন।গত কয়েকসপ্তাহ জুড়ে নেটফ্লিক্সের বিশ্ব রাঙ্কিংয়ে ‘টপ ১০’ এর মধ্যে রয়েছে এই চলচ্চিত্রটি। চলচ্চিত্রটির ঘোষণা করা হয়েছিল ২০১৯ এর জানুয়ারি মাসে। কিন্তু এটি তৈরির ব্যয়বহুলতার কারণে এবং কোভিডের দুটি ঢেউয়ের কারণে চলচ্চিত্র তৈরিটি বেশ কয়েকদিন পিছিয়ে যায়। চলচ্চিত্র নির্মাণ শুরু হওয়ার পরও থেমে থাকেনি বিতর্ক। শুটিং শুরুর কয়েকদিন পরই প্রায় ৫০ লক্ষ টাকা দিয়ে নির্মিত ছবিটির সেটে তাণ্ডব চালিয়েছিল রাষ্ট্রীয় বজরং দলের সদস্যরা। চলচ্চিত্রটির মাধ্যমে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত দেওয়া হয়েছে, এমনটাই দাবি ছিল তাদের। পরে অবশ্য ভাঙচুরের ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছিল কেরালার পুলিস। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছিলেন চলচ্চিত্রের মতো বিষয়কে কেন্দ্র করে এই ধরনের সাম্প্রদায়িক দাঙ্গাহাঙ্গামা চলতে পারে না। পরে অবশ্য সবরকম বাধাবিঘ্ন পেরিয়ে ২০২১ সালের জুলাই মাসে চলচ্চিত্রের শুটিং সমাপ্ত হয়। নেটফ্লিক্সে ২০২১ এর ২৪ ডিসেম্বর মুক্তি পায় চলচ্চিত্রটি।নেটফ্লিক্সে মুক্তির আগে গত বছরের ১৬ ডিসেম্বর মুম্বই চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছিল চলচ্চিত্রটি। মালয়ালম ছাড়াও তামিল, তেলেগু, কন্নড়, হিন্দি ও ইংরাজি ভাষায় মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি।

চলচ্চিত্রটির মূল চরিত্রে অভিনয় করেছেন টোভিনো থমাস। তিনিই ‘জেসন’ চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রের মূল বিষয়টি হল, জেসন ও শিবু নামে নামের দু’জন মানুষ বিশেষ এক বজ্রপাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিশেষ কিছু ক্ষমতার অধিকারী হয়েছেন। জেসন পেশায় ছিল একজন দর্জি। কিন্তু বজ্রপাতের ফলে সে পরিণত হয় সুপারহিরোতে। জেসন ও শিবু, ক্ষমতার অধিকারী হয়ে তারা দু’জন চলে গিয়েছেন সম্পূর্ণ বিপরীত দিকে। একজন হয়েছেন নায়ক বা প্রোটাগনিস্ট। আরেকজন হয়েছেন খলনায়ক ও অ্যান্টাগনিস্ট।জেসনের ভূমিকায় অভিনয় করেছেন বিখ্যাত দক্ষিণী অভিনেতা টোবিনো থমাস এবং শিবুর ভূমিকায় অভিনয় করেছেন আরও এক বিখ্যাত অভিনেতা গুরু সোমাসুন্দরম।বজ্রপাতে জন্ম হওয়া এক প্রোটাগনিস্ট ও এক অ্যান্টাগনিস্টের সংঘর্ষ-সংকটই এই চলচ্চিত্রের মূল উপজীব্য। এবার সেই নায়কের সাজে সেজেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কেরলের যুবক অমল রবীন্দ্রন। সুপারহিরো ‘জেসনের’ ছোঁয়ায় অমল ও অঞ্জুর ভবিষ্যৎ জীবন সুন্দর হয়ে ওঠে কি না, তারই অপেক্ষায় থাকবে দেশবাসী

Leave a Reply

Your email address will not be published.