অতিমারীতে কাজের স্বীকৃতি! কোটি টাকা খরচ করে কর্মীদের হলিডে ট্রিপের ব্যবস্থা

Home বিদেশ-বিভূঁই অতিমারীতে কাজের স্বীকৃতি! কোটি টাকা খরচ করে কর্মীদের হলিডে ট্রিপের ব্যবস্থা
অতিমারীতে কাজের স্বীকৃতি! কোটি টাকা খরচ করে কর্মীদের হলিডে ট্রিপের ব্যবস্থা

বঙ্গভূমি লাইভ ডেস্ক: অতিমারীর সময় জীবনের ঝুঁকি নিয়ে কাজে এসেছিলেন কর্মীরা। করোনার বিপদ কমতেই, সেই কর্মীদের জন্যই দারুন এক সারপ্রাইজের ব্যবস্থা।

কোনও সংস্থা যখন কর্মীদের কথা ভেবে নজিরবিহীন পদক্ষেপ নয়, তখন তা হয়ে ওঠে টক অফ দ্য টাউন। আর তেমনভাবেই দারুন নাম কুড়িয়ে নিল ব্রিটেনের এক সংস্থা।

ওয়েলসের কার্ডিফে অবস্থিত এই সংস্থা, ৫৫ জন কর্মীকে চমকে দিল তাদের  বিলাসবহুল এক হলিডে ট্রিপ-এর ব্যবস্থা করে। এই বিশেষ ছুটির কারণ সংস্থার প্রতি তাঁদের আনুগত্য এবং দায়বদ্ধতা। অতিমারীর পুরো সময়ই কাজের স্বীকৃতি হিসেবে শুধু উচ্চপদস্থ নন, আপামর কর্মীদের জন্য বরাদ্দ হয়েছে এই ছুটি।

বিবিসি জানাচ্ছে, ইয়ক রিক্র্যুটমেন্ট নামের এই সংস্থার কর্মীরা আগামী এপ্রিল মাসে টেনেরিফ-এ চারদিনের সবেতন ছুটিতে বেড়াতে যাবেন। সব খরচ এবং ব্যবস্থা অফিসেরই দায়িত্বে। যার জন্য খরচ হচ্ছে এক লক্ষ পাউন্ডেরও বেশি। ভারতীয় টাকায় প্রায় এক কোটি টাকা।

১৪ বছর আগে কার্ডিফে এই সংস্থার পথ চলা শুরু। অতিমারীর জেরে বিশ্বের সব দেশেরই অর্থনীতি বেসামাল হয়ে পড়ে। মন্দার প্রভাব পড়ে বিভিন্ন সংস্থার উপর। ব্যতিক্রম ছিল না ইয়ক রিক্র্যুটমেন্ট-ও। ২০২০ সালে নিদারুন লোকসানের মুখোমুখি হয় এই কোম্পানিও। কিন্তু দুঃসময় কাটিয়ে গতবছর ঘুরে দাঁড়ায় এই সংস্থা। লোকসান চুকিয়ে, ভালো লাভের মুখ দেখতে সফল হয়। তাই কর্মীদের পরিশ্রমের ফসল অর্থাৎ সেই লভ্যাংশের একটা ভাগ তাঁদের জন্য খরচ করতে কার্পণ্য করেনি কর্তৃপক্ষ।

সংস্থার মুখ্য বাণিজ্যিক অধিকর্তা পবন অরোরা বিবিসি-কে জানান, ‘২০২০ সালটা সত্যিই আমাদের অত্যন্ত কঠিন সময়ের মুখোমুখি দাঁড় করিয়ে দেয়। বদ্ধ কাজের বাজারে গতি আনতে আমাদের কর্মীরা দু’বছর ধরে নিরলস পরিশ্রম করে কোম্পানিকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছেন। এরপর তাঁদের সকলের তো অফিসের তরফে একটা ধন্যবাদ প্রাপ্য হয়।’

এপ্রিলে একটা দীর্ঘ প্রমোদভ্রমণের অপেক্ষায় এখন ইয়ক রিক্র্যুটমেন্ট-এর ৫৫ জন কর্মী। অফিসের এমন সিদ্ধান্তে স্বাভাবিক ভাবেই কর্মীদের মধ্যে খুশির হাওয়া। ২৬ বছরের রেবেকা বন্ড চার বছর ধরে এই সংস্থায় কাজ করছেন। তাঁর কাছে, পড়ে পাওয়া চোদ্দ আনার মতো নিখরচায় এই দারুন ছুটির ঘোষণা, আরও দারুন এক সারপ্রাইজ। তাঁর মতে এরপরের একটা বছর কোম্পানির জন্য খুব ভালো কাটবে বলেই আশা।

পয়লা এপ্রিলের অপেক্ষায় এখন রেবেকা এবং তাঁর সহকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.